ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজশাহীতে শ্রমিকদের জন্য হাসপাতাল

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১২ ফেব্রুয়ারি ২০২৩  
রাজশাহীতে শ্রমিকদের জন্য হাসপাতাল

রাজশাহীর মোটর শ্রমিকদের জন্য একটি হাসপাতাল গড়ে তোলা হয়েছে। রাজশাহীর নওদাপাড়া আন্তঃজেলা বাস টার্মিনালে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ভবনে হাসপাতালটি চালু করা হয়েছে। 

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে ১০ শয্যার এই হাসপাতালটির উদ্বোধন করা হয়। দীর্ঘ দিন ধরে প্রতিটি বাস থেকে তোলা টাকায় এই হাসপাতাল প্রতিষ্ঠিত হয়েছে। 

রোববার সকালে নওদাপাড়া বাস টার্মিনাল চত্ত্বরে হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলী। বক্তব্য দেন সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, এই হাসপাতাল শ্রমিকদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন। হাসপাতালে ইনডোর ও আউটডোর সেবা দেওয়া হবে। রয়েছে অপারেশন থিয়েটার। এক্স-রে ও আল্ট্রাসনোগ্রাফির ব্যবস্থা করা হয়েছে। কয়েকদিনের মধ্যে অন্যান্য পরীক্ষা-নিরীক্ষারও ব্যবস্থা করা হবে। হাসপাতালে মোট শয্যা রয়েছে ১০টি। এরমধ্যে একটি পোস্ট-অপারেটেড শয্যা। হাসপাতালে রোগীদের সমস্ত ওষুধপত্রই দেওয়া হবে বিনামূল্যে।

এই হাসপাতালে তিনজন চিকিৎসক, ছয়জন স্টাফ নার্স এবং অন্যান্য জনবল নিয়োগ দেওয়া হয়েছে। দুর্ঘটনায় আহত শ্রমিক কিংবা অন্য যে কোন কারণে অসুস্থ শ্রমিকেরা এখানে সার্বক্ষণিক সব ধরনের সেবা পাবেন। জেলা মোটর শ্রমিক ইউনিয়নের প্রায় ছয় হাজার শ্রমিক এখানে সেবা নেবেন। তাদের পরিবারের সদস্যরাও সেবা পাবেন বিনামূল্যে। দূর-দূরান্ত থেকে রাজশাহী এসে অসুস্থ হয়ে পড়লে বাস-ট্রাক-সিএনজির শ্রমিকদেরও সেবা দেওয়া হবে হাসপাতালে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল-আযিম, শাহাদাত হোসেন শাহু, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো, জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি আবুল কালাম প্রমুখ।

কেয়া/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়