ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

বালু উত্তোলনকারী দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৬

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৩:৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৩
বালু উত্তোলনকারী দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৬

সিরাজগঞ্জের এনায়েতপুরে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্যসহ ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় উভয় পক্ষের ৯ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করেন।

এরআগে, গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার বেতিল বাজারে সংঘর্ষ হয়। আহতদের মধ্যে মহেশপুর গ্রামের লাল মিয়াকে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে বেলকুচি উপজেলার বড়ধুল ইউনিয়নের যমুনা নদীর বেতীল চরে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছেন মান্নান ফকির ও তার লোকজন। অপরদিকে লাল মিয়ার গ্রুপের সঙ্গে তাদের কিছুদিন ধরে সমস্যা চলছিলো। গতকাল রোববার বিকেলে লাল মিয়ার সঙ্গে মান্নান ফকির গ্রুপের পিচ্চি হাফিজের ঝগড়া হয়। ঝগড়ার একপর্যায়ে পিচ্চি হাফিজের লোকজনের সঙ্গে লাল মিয়ার লোকজনের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় লাল মিয়া, সোহানসহ ছয়জন আহত হন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং উভয়পক্ষের ৯জনকে আটক করে।

ইউপি সদস্য লাল মিয়া বলেন, বালুর ব্যবসা নিয়ে পিচ্চি হাফিজের সঙ্গে প্রথমে তর্কবিতর্ক হয়। পরে মান্নান ফকিরের লোকজন এসে আমাদের ওপর হামলা চালায়।

মান্নান ফকির বলেন, সংঘর্ষের সঙ্গে আমি জড়িত নই। আমি বালু কিনে সেগুলো বিক্রি করছি। শুনেছি বেতিল বাজারে লাল মিয়া আমার কয়েকজনকে গালিগালাজ করেছে। এসময় কতিপয় কিছু লোকজন প্রতিবাদ করেছে।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, বেতিল বাজারের মধ্যে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ঘটনার সঙ্গে জড়িত দুই গ্রুপের ৯ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

অদিত্য/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়