ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মানিকগঞ্জে নিখোঁজ ২ ছাত্রী উদ্ধার, তরুণী গ্রেপ্তার

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ৯ মার্চ ২০২৩  
মানিকগঞ্জে নিখোঁজ ২ ছাত্রী উদ্ধার, তরুণী গ্রেপ্তার

ফেসবুকে হৃদয় নামের এক যুবকের সঙ্গে নুসরাত জাহান তানজিনার (২০) পরিচয়। তানজিনা অভাবের কারণে হৃদয়ের সঙ্গে মিলে ঢাকার বিভিন্ন হোটেলে গিয়ে যৌনকর্মী হিসেবে কাজ করেন। নিজ এলাকার ৮ম ও ৯ম শ্রেণির দুই শিক্ষার্থীকে ঢাকায় কাপড়ের দোকানে চাকরির প্রলোভন দেখান তানজিনা। তারা তানজিনার প্রলোভনে রাজি হয়ে ঢাকা যায়। গত ৪ মার্চ তানজিনার সঙ্গে তারা ঢাকায় গিয়ে হৃদয়ের বাসায় ওঠে। পরের দিন হৃদয় ওই দুই শিক্ষার্থীকে হোটেল নিয়ে অসামাজিক কাজ করতে বাধ্য করেন। 

এদিকে, ওই শিক্ষার্থীদের পরিবার তানজিনাকে চাপ দিলে হৃদয় তাদের গাড়িতে করে বাড়ি পাঠিযে দেয়। মানিকগঞ্জের সাটুরিয়ার গোলড়া বাসস্ট্যান্ড থেকে পুলিশ ওই শিক্ষার্থীদের উদ্ধার করেন। এ ঘটনায় এক শিক্ষার্থীর বাবা মামলা করেছেন। নুসরাত জাহান তানজিনাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরের দিকে নিজ কার্যালয়ে মানিকগঞ্জ পুলিশ সুপার গোলাম আজাদ খান সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

সংবাদ ব্রিফিংয়ে উদ্ধার হওয়া মাদ্রাসা পড়ুয়া দুই শিক্ষার্থী জানায়, একই গ্রামের মেয়ে হওয়ায় তানজিনার সঙ্গে ভালো সম্পর্ক তাদের। তানজিনা তাদের ঢাকায় কাপড়ের দোকানে চাকরির প্রলোভন দেখায়। সেই প্রলোভনে পড়ে ঢাকায় গিয়ে তারা নির্যাতিত হয়েছে। 

নুসরাত জাহান তানজিনা জানান, ওই শিক্ষার্থীদের পরিবার ও পুলিশের চাপে তিনি হৃদয়কে দিয়ে তাদের বাড়িতে আনেন।

পুলিশ সুপার গোলাম আজাদ খান জানান, সাটুরিয়াতে একই দিনে দুই শিক্ষার্থী নিখোঁজ হয়। পুলিশ বিষয়টি তদন্ত করে জানাতে পারে তানজিনা তাদের চাকরির লোভ দেখিয়ে ঢাকায় পাচার করেছে। উদ্ধার হওয়ার শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের অসামাজিক কাজে বাধ্য করা হয়েছে। উদ্ধার হওয়া দুই শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। হৃদয়কে গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

পুলিশ সুপার আরও বলেন, এ চক্রটি গ্রামের সহজ সরল নারীদের চাকরির প্রলোভন দেখিয়ে প্রথমে হোটেলে অসামাজিক বাধ্য করা, পরে দেশের বাইরে পাচার করে দেয়। 
 

চন্দন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়