ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘যুবলীগকে আগের মতো মনে করা বোকামি’

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ১০ মার্চ ২০২৩   আপডেট: ১০:১৮, ১০ মার্চ ২০২৩
‘যুবলীগকে আগের মতো মনে করা বোকামি’

কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম

‘যারা সংগঠন করতে চান তারা যদি সিনিয়রদের কাছ থেকে নির্দেশনা না নিতে পারেন তবে তাদের যুবলীগ করার কোনো অধিকার নেই। যুবলীগ অত্যন্ত সুসংগঠিত একটি সংগঠন। যদি মনে করেন আগের ফরমেটে যুবলীগ এখনো চলছে তাহলে আপনারা বোকার রাজ্যে বসবাস করছেন।’ 

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে কক্সবাজার পাবলিক লাইব্রেরির মাঠে (শহিদ দৌলত ময়দানে) যুবলীগের কক্সবাজার পৌর শাখার সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান প্রমুখ। 

শেখ ফজলে নাঈম বলেন, দেখা যাচ্ছে অনেকে লিফলেট নিয়ে সমাবেশে ঢুকছেন আর দুই মিনিট পর বের হয়ে যাচ্ছেন। নেতারা কি আসলে যারা যুবলীগ করেন তাদের নিয়ে আসছেন নাকি ভাড়া করে লোক আনছেন। আমাদের কোয়ান্টিটি দরকার না, কোয়ালিটি দরকার। এরকম অবস্থা হলে সমাবেশ শেষে কেউ আপনাদের (নেতা) পাশে থাকবে না।

যুবলীগ নেতাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, যুবলীগ নেতারা ব্যবসা করেন ভালো কথা। কিন্তু ব্যবসা করতে গিয়ে যুবলীগকে প্রশ্নবিদ্ধ করবেন তা আমরা কখনো মেনে নেবো না। যুবলীগ করে অনেকে আজ এমপি-মন্ত্রী, মেয়র হয়েছেন। সেখান থেকে সবাইকে শিক্ষা নেওয়া উচিত। যুবলীগের কথা উঠলে অনেকে ছোট করে দেখে। এর কারণ আমরা যুবলীগকে শক্তিশালী করার চেয়ে নিজেকে শক্তিশালী করার কথা বেশি ভাবি। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। 

ফজলে নাঈম বলেন, আমাদের রাজনীতির সময় বঙ্গবন্ধু না থাকলেও আমরা তাঁরই কন্যা শেখ হাসিনাকে পেয়েছি। তার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটাই চাওয়া সেটা হলো বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা। তিনি বাংলাদেশের মানুষের মুখে হাসি ফোটাতে চান। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে দাঁড় করাতে চান। এজন্য তাকে আমাদের সহযোগিতা করা উচিত।'

যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সামনে নির্বাচন। ইতোমধ্যে বিএনপি জামায়াতের ষড়যন্ত্র শুরু করে দিয়েছে। তারা যতই ষড়যন্ত্র করুক না কেন জনগণ কিন্তু তাদের পক্ষে নেই। কারণ জনগণকে তারা কিছু দিতে পারেনি। তারা শুধু দুর্নীতি খুন-খারাবি করেছে। অন্যদিকে আওয়ামী লীগ এদেশের জনগণকে সবকিছু দিয়েছে। আজ বাংলাদেশের যে উন্নতি হয়েছে তা একমাত্র শেখ হাসিনার দূরদর্শিতার কারণে। তাই এদেশের মানুষ শেখ হাসিনার পক্ষে, আওয়ামী লীগের পক্ষে।

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়