ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আ.লীগের পদ হারালেন সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি মিরু

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ১০ মার্চ ২০২৩  
আ.লীগের পদ হারালেন সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি মিরু

দৈনিক সমকালের সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সাবেক মেয়র হালিমুল হক মিরু জেলা আওয়ামী লীগের সদস্যপদ হারালেন। 

শুক্রবার (১০ মার্চ) সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুস সামাদ তালুকদার।

জানা যায়, ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান সভাপতি হিসেবে অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক হিসেবে আব্দুস সামাদ তালুকদারের নাম ঘোষণা করেন। সম্মেলনের দীর্ঘ এক বছর পরে ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে ৭৪ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ও ২৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে কার্যনির্বাহী কমিটির সদস্য পদে স্থান পান সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি ও সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার বলেন, জেলা আওয়ামী লীগের কমিটির অনুমোদন হলে সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি আওয়ামী লীগের পদ পেয়েছেন। এঘটনায় অনলাইন ও পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। পরে
বিষয়টি কেন্দ্রের নজরে আসলে তার নামটি নতুন কমিটিতে সদস্য পদ থেকে কেটে দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। তার পরিবর্তে ফিরোজ নামে একজনকে সদস্য করা হয়েছে। তবে তার নামে মামলা চলছে ও চার্জশিট হয়েছে তাই তার কি হবে সেটা বলা যাচ্ছেনা।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। ঘটনার পর নিহতের স্ত্রী নুরুন্নাহার খাতুন শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় ওই বছরের ৬ ফেব্রুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেপ্তার করে পুলিশ। ২ বছর সাড়ে ৯ মাস কারাভোগ করে
জামিনে আছেন তিনি। মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন। গ্রেপ্তারের পরপরই দল থেকে মিরুকে সাময়িক বহিষ্কার করা হয়। তখন মেয়র পদ থেকেও তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

অদিত্য রাসেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়