ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাবনায় মেলার আড়ালে চলছে ‘অশ্লীল নাচ-গান’

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ১১ মার্চ ২০২৩   আপডেট: ১৮:২৪, ১১ মার্চ ২০২৩
পাবনায় মেলার আড়ালে চলছে ‘অশ্লীল নাচ-গান’

পাবনার সাঁথিয়া উপজেলায় শিল্প ও বাণিজ্য মেলার নামে অশ্লীল নাচ-গান, জুয়া ও মাদকের রমরমা ব্যবসার অভিযোগ উঠেছে আয়োজকদের বিরুদ্ধে।

খোঁজ নিয়ে জানা যায়, সাঁথিয়া পৌর এলাকার সিএন্ডবি বাসস্ট্যান্ডে পানি উন্নয়ন বোর্ডের মাঠে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে। প্রশাসনের অনুমতি নেওয়া হয়েছে, আয়োজকরা এমন প্রচারণা চালালেও মানা হচ্ছে না মেলার বিধি-বিধান ও শর্ত।

অভিযোগ রয়েছে, প্রশাসনকে ম্যানেজ করেই চলছে এসব কর্মকাণ্ড। কয়েক দিন আগেই ওই মেলার পাশ থেকে ১০৪ কেজি গাঁজা উদ্ধার করে র‌্যাব।

স্থানীয়রা জানান, দিনে ২০ টাকার টিকিট কেটে প্রবেশ করতে হয় মেলায়। রাত গভীর হলেই শুরু হয় অশ্লীল নাচ-গানের আসর। এছাড়া, লটারির নামে প্রতি রাতেই জুয়ার আসর বসিয়ে সাধারণ মানুষের হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।

জেলা প্রশাসনের একটি সূত্র জানায়, জেলায় ক্ষুদ্র ও কুটির শিল্পের প্রসারে জনমত সৃষ্টির জন্যই এ মেলার অনুমতি দেওয়া হয়েছে। সেখানে খারাপ কোনও কিছু হলে এ মেলা বন্ধ করে দেওয়া হবে।

সোহাগ হোসেন নামের স্থানীয় এক যুবক বলেন, ‘আয়োজকরা বাণিজ্য মেলার অনুমতি নিয়ে লটারি, জুয়া এবং পুতুল নাচের আড়ালে অর্ধনগ্ন নৃত্য পরিবেশন করছেন। গভীর রাত পর্যন্ত উচ্চস্বরে মাইক ও বাদ্যযন্ত্রের শব্দে শিক্ষার্থীদের পড়ালেখায় সমস্যা হচ্ছে।’

তিনি অভিযোগ করে বলেন, ‘মেলায় নগ্ন-নৃত্যের পাশাপাশি ওয়ানটেন ও চরকা খেলা হচ্ছে। এতে গ্রামের শত শত যুবক ওই জুয়ার আসরে নিঃস্ব হয়ে বাড়ি ফিরছেন।’

মেলার স্বত্বাধিকারী আরিফুল ইসলাম আরিফ ও রাশেদুল হক রাসু জানান, রাত ১০টার পরে মেলায় মাইক বাজানো হয়। শব্দ যতটুকু নিয়ন্ত্রণ করা যায় তার চেষ্টা করা হচ্ছে। মেলায় জুয়া ও অশ্লীল নাচ-গান হচ্ছে না বলে দাবি করেন তারা।

সহকারী পুলিশ সুপার কল্লোল কুমার দত্ত বলেন, ‘আমি স্টেশনের বাইরে ছিলাম। এখনো এমন অভিযোগ পাইনি। তবে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ আলম বলেন, ‘শিল্প ও বাণিজ্য মেলায় অশ্লীল নৃত্য বা জুয়া খেলা হচ্ছে, এমন অভিযোগ কেউ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়