ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্রিস্টালমেথ ও ইয়াবাসহ মিয়ানমারের ৩ নাগরিক গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ১৪ মার্চ ২০২৩  
ক্রিস্টালমেথ ও ইয়াবাসহ মিয়ানমারের ৩ নাগরিক গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদী থেকে প্রায় সোয়া ১ কেজি ক্রিস্টালমেথ (আইস) ও ১০ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমারের ৩ নাগরিককে গ্রেপ্তার করেছে বিজিবি। এ সময় মাদকদ্রব্য পাচারকাজে ব্যবহৃত দুটি কাঠের নৌকা জব্দ করা হয়।

সোমবার (১৩ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে মিয়ারমার হতে কাঠের নৌকা দিয়ে নাফ নদী অতিক্রম করে বাংলাদেশের জালিয়ারদ্বীপ এলাকা আসলে তাদের গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার (১৪ মার্চ) বেলা ১১টার দিকে টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তাররা হলেন, উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ডি/২৩ এর মোহাম্মদ হোসাইনের ছেলে মো. সাকের (২২), বালুখালী ১২ নম্বর ক্যাম্পের ব্লক-জি/৬ এর আবু সিদ্দিকের ছেলে মো. জাবের (১৯) ও মিয়ানমারের মংডুর শিকদারপাড়ার হাছানের ছেলে মোহাম্মদ ইউনুস (২৩)।

২ বিজিবি অধিনায়ক জানান, নাফ নদীর জালিয়ারদ্বীপ দিয়ে মাদকের চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে— এমন সংবাদে কৌশলগত অবস্থান নেয় বিজিবি। সোমবার রাত সাড়ে ১২টার দিকে নাফ নদীর মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে ৮-১০ জন ব্যক্তি দুটি কাঠের নৌকাযোগে আসছিলেন। এ সময় বিজিবির নৌ টহল দলকে চ্যালেঞ্জ করলে দুটি নৌকা থেকে কয়েকজন ব্যক্তি নাফ নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে চলে যায়। পরে বিজিবি দুটি কাঠের নৌকা থেকে তিন জনকে আটক করে।

তিনি আরও জানান, নৌকার পাটাতনের নিচ হতে প্লাস্টিকের ব্যাগের ভেতর ১ কেজি ২৯৪ গ্রাম ক্রিস্টালমেথ (আইস) ও ১০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। একইসঙ্গে পাচারকাজে ব্যবহৃত দুটি কাঠের নৌকা জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।
 

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়