ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হিলি বাজারে সজনে ডাঁটার কেজি ৫০ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২১ মার্চ ২০২৩   আপডেট: ০৯:৩৬, ২১ মার্চ ২০২৩
হিলি বাজারে সজনে ডাঁটার কেজি ৫০ টাকা

মৌসুমি সবজি নতুন সজনে ডাঁটা উঠতে শুরু করেছে দিনাজপুরের হিলি বাজারে। বিক্রি হচ্ছে খুচরা বাজারে প্রতিকেজি ৫০ টাকা দরে। এটা একটি সুস্বাদু ও পুষ্টিকর এবং গ্রামবাংলার ঐতিহ্য খাবার।  

সোমবার (২০ মার্চ) সন্ধ্যায় হিলি সবজি বাজারে গিয়ে দেখা গেছে, হিলির বিভিন্ন এলাকা থেকে বাজারে আসতে শুরু করেছে সজনে ডাঁটা। তবে এখনও পুরোপুরি পুরট হয়নি এসব সজনে ডাঁটা। বাজারে প্রচুর চাহিদা থাকায় এবং ভাল দাম পাবার জন্য গৃহস্থরা এসব অপক্ক ডাঁটা আনছে।

জানা যায়, গত এক সপ্তাহে এ ডাঁটা বিক্রি হয়েছিলো ১২০ কেজি দরে। বর্তমান তা কমে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। এসব সজনে ডাঁটা গৃহস্থদের নিকট ব্যবসায়ীরা কিনছেন ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে।

সবজি কিনতে আসা লুৎফর রহমান বলেন, সজনে ডাঁটা আমার খুবি পছেন্দর খাবার। গত সপ্তাহেও ১২০ টাকা কেজিতে ডাঁটা কিনেছিলাম। আজকে অনেকটা দাম কমে গেছে, ৫০ টাকা কেজি দরে এক কেজি কিনলাম।

গৃহস্থ ময়নুল হোসেন বলেন, বাড়িতে আমার দুইটি বড় বড় সজনে ডাঁটার গাছ আছে। নিজেদের চাহিদা পুরন করেও বাজারে বিক্রি করি। গত সপ্তাহে ৯০ টাকা কেজি দরে পাইকারি দিয়েছিলাম। আজকে ৩৫ টাকা দরে পাইকারি দিলাম।

হিলি বাজারে সবজি ব্যবসায়ী সোহেল রানা বলেন, এবার সজনে ডাঁটার প্রচুর ফলন হয়েছে। খুব দ্রুত দাম কমতে শুরু করেছে। বর্তমান ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে গৃহস্থর নিকট থেকে ক্রয় করছি। তা আবার ৫০ টাকা কেজি দরে খুচরা বিক্রি করছি। আশা করছি সজনে ডাঁটার দাম আরও কমে যাবে।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়