ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গোপালগঞ্জে ইউপি নির্বাচনে সংঘর্ষ: ২ মামলায় আসামি ১ হাজার

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ২১ মার্চ ২০২৩   আপডেট: ১১:০২, ২১ মার্চ ২০২৩
গোপালগঞ্জে ইউপি নির্বাচনে সংঘর্ষ: ২ মামলায় আসামি ১ হাজার

গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাঁধা ও ইভিএম ছিনতাইয়ের ঘটনায় নাম না জানা ১ হাজার জনকে আসামি করে পৃথক দু’টি মামলা হয়েছে।

সোমবার (২০ মার্চ) রাতে গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক গণেশ বিশ্বাস ও ৫ নম্বর ওয়ার্ডের চরমানিকদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইজিং অফিসার সেলিম তালুকদার বাদী হয়ে মামলা দু’টি করেন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জাবেদ মাসুদ বলেন, লতিফপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে পরাজিত তিন প্রার্র্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে হয়। এতে সদর থানার ওসি ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হন। এসময় সদর সহকারী কমিশনার (ভূমি) ও ওসির গাড়িতে ভাঙচুর করে হামলাকারীরা। পরে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে। পরে রাতে গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক গণেশ বিশ্বাস বাদী হয়ে পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার দায়ে নাম না জানা ৪০০-৫০০ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন।

অপরদিকে, ইভিএম ছিনতাইয়ের ঘটনায় নাম না জানা আরও ৪০০-৫০০ জনকে আসামি করে ৫ নম্বর ওয়ার্ডের চরমানিকদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইজিং অফিসার সেলিম তালুকদার অপর একটি মামলা দায়ের করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, সংঘর্ষের পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

বাদল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়