ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বগুড়ায় দুই শিক্ষার্থীর মাকে ‘অপদস্থ’র ঘটনায় তদন্ত কমিটি

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ২৩ মার্চ ২০২৩   আপডেট: ১৮:১৯, ২৩ মার্চ ২০২৩
বগুড়ায় দুই শিক্ষার্থীর মাকে ‘অপদস্থ’র ঘটনায় তদন্ত কমিটি

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মাকে এক বিচারক কর্তৃক ‘অপদস্থ’ করার অভিযোগে উদ্ভূত পরিস্থিতি সৃষ্টির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াছমিন বলেন, ‘গত মঙ্গলবার রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা শিক্ষা কর্মকর্তাকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কার্যক্রম শুরুর ১৫ কর্ম দিবসের মধ্যে আমাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

উল্লেখ্য, সম্প্রতি বিদ্যালয়ের শ্রেণীকক্ষ ঝাড়ু দেওয়া নিয়ে সহপাঠীদের সাথে দ্বন্দ্ব হয় বগুড়ার অতিরিক্ত দায়রা জজ রুবাইয়া ইয়াসমিন এর মেয়ের। এর জেরে, গত মঙ্গলবার ২১ মার্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার মাধ্যমে মেয়ের সহপাঠীদের অভিভাবকদের ডেকে এনে পা ধরে ক্ষমা চেয়ে ‘অপদস্থ’ করার অভিযোগ উঠে অতিরিক্ত দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনের বিরুদ্ধে।

এ ঘটনায় শিক্ষার্থী এবং অভিভাবকরা বিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে রাত ৯টার দিকে বগুড়া জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক চৌধুরী অভিযুক্ত জজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এনাম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়