ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

অর্থ আত্মসাৎ মামলায় গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার জেল-জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৬, ৩০ মার্চ ২০২৩  
অর্থ আত্মসাৎ মামলায় গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার জেল-জরিমানা

প্রতীকী ছবি

দুদকের করা অর্থ আত্মসাৎ মামলায় গ্রামীণ ব্যাংকের তিন কর্মকর্তাকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- গ্রামীণ ব্যাংকের মেহেরপুর জেলার মুজিবনগর শাখার জ্যেষ্ঠ ব্যবস্থাপক ও যশোর ঝিকরগাছা উপজেলার নোয়ালী গ্রামের এসএম শরিফুজ্জামান (৪০), শাখা ব্যবস্থাপক ও ঝিনাইদহের শৈলকুপার জিয়াউর রহমান (৪০) এবং সিনিয়র শাখা ব্যবস্থাপক ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার পাঁচকমলাপুর গ্রামের সোহেল রানা (৩৯)।

আদালত সূত্রে জানা যায়, গ্রামীণ ব্যাংক থেকে ঋণ নেওয়া কিছু গ্রাহকের অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ১২ মার্চ দুদকের একটি দল ব্যাংকটির মুজিবনগর শাখায় অভিযান চালায়। এ সময় ২০১৩ সালের আগস্ট থেকে ২০১৪ সালের ফেব্রুয়ারি সময়কালের মধ্যে গ্রামীণ ব্যাংকের ঋণ বিতরণ সংশ্লিষ্ট ১৬টি খাতের কাগজপত্র পরীক্ষা করে দুদক।

সেখানে ভুয়া নামে ঋণ বিতরণ ও পরস্পর যোগসাজশে জাল স্বাক্ষর করে ঋণ গ্রহীতাদের কাছ থেকে আদায়কৃত কিস্তির প্রায় ৬ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পায় দুদক। এ ঘটনায় ২০১৭ সালের ৩১ অক্টোবর দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক হাফিজুল ইসলাম বাদী হয়ে ওই তিনজনের নামে মামলা করেন।

মামলাটির তদন্ত শেষে ২০১৯ সালের ১৩ মার্চ এজাহারনামীয় তিন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। দুদক কুষ্টিয়ার আইনজীবী অ্যাডভোকেট আল মুজাহিদ হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়