ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সড়ক ছাড়লেন জাবি শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ৩১ মার্চ ২০২৩   আপডেট: ১৯:৪১, ৩১ মার্চ ২০২৩
সড়ক ছাড়লেন জাবি শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি ও তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রায় একঘণ্টা মহাসড়ক অবরোধের পর সড়ক ছেড়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (৩১ মার্চ) বিকেল ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে জাহাঙ্গীরনগরের মূল ফটকের সড়ক অবরোধ করেন তারা। এ সময় সড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

এর আগে, জাহাঙ্গীরনগরের মুরাদ চত্বর থেকে মিছিল নিয়ে বের হন শিক্ষার্থীরা। পরে তারা সড়কে এসে বসে পড়েন। এ সময় বিক্ষোভ আন্দোলনে শিক্ষার্থীরা সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবি জানান। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের আশ্বাসে প্রায় একঘণ্টা পর শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেন। বর্তমানে ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সাধারণ শিক্ষার্থীরা জানান, সাংবাদিক শামসুজ্জামান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। বর্তমান পরিস্থিতি নিয়ে গত ২৬ মার্চ প্রতিবেদন করায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। এমনকি তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানো হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, ‘বিকেলে জাবি শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়েছিলেন। অল্প সময় পরেই তারা সড়ক ছেরে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।’

আরিফুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়