ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রতিমন্ত্রীর সই নকল করে প্রতারণা, যুবক গ্রেপ্তার

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১ এপ্রিল ২০২৩   আপডেট: ১০:৫৪, ১ এপ্রিল ২০২৩
প্রতিমন্ত্রীর সই নকল করে প্রতারণা, যুবক গ্রেপ্তার

শিক্ষা প্রতিমন্ত্রীর সই জাল করে ভুয়া নিয়োগপত্রে চাকরির প্রেলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় জ্যেতিস চন্দ্র রায় (৩৮) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল শুক্রবার (৩১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেঢটেন্যান্ট মাহবুব বশির আহমেদ।

এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাতে পঞ্চগড় জেলা সদরের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জ্যোতিস চন্দ্র পঞ্চগড় সদর থানাধীন উত্তর খালপাড়া গ্রামের দ্বিজেন্দ্রনাথ রায়ের ছেলে। তার বিরুদ্ধে একাধিক প্রতারণা মামলা রয়েছে বলে জানা গেছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি প্রতারণার কথা স্বীকার করেছেন। তিনি দেশের বিভিন্ন জেলার মানুষদের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন। প্রাথমিক তদন্তে জানা যায়, জ্যোতিস চদ্র তার নিজ এলাকা পঞ্চগড়সহ দিনাজপুরের বিভিন্ন এলাকার মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে টাকা হাতিয়ে নিতেন। ভুক্তভোগীদের মধ্য থেকে দিনাজপুরের সুইহারী মহল্লার আজিজুল ইসলামের ছেলে মাসুদ আলী বাদী হয়ে প্রতারণা মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রেপ্তার জ্যোতিস চন্দ্র চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন ধাপে মাসুদ আলীর কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নেন। তিনি শিক্ষা প্রতিমন্ত্রীর সই জাল করে বাদীকে একটি ভূয়া নিয়োগপত্র দেন। পরে বাদী নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি প্রতারণা মামলা করেন। এরপর র‌্যাব-১৩ নীলফামারীর একটি দল জ্যোতিস চন্দ্রকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। 

সিথুন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়