ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বান্দরবানে দেশি পণ্য নিয়ে ৩ দিনের উই হাটবাজার 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ১৫ এপ্রিল ২০২৩   আপডেট: ১৪:০৮, ১৫ এপ্রিল ২০২৩
বান্দরবানে দেশি পণ্য নিয়ে ৩ দিনের উই হাটবাজার 

বান্দরবানে দেশি পণ্য নিয়ে নারী উদ্যোক্তাদের সংগঠন  ‘উইমেন ই-কমার্স এন্ড ট্রাস্ট (উই)’-এর উদ্যোগে তিন দিনব্যাপী উই হাটবাজার মেলা শুরু হয়েছে। 

শুক্রবার (১৪ এপ্রিল) প্রথমবারের মত বান্দরবান লেডিসক্লাব মিলনায়তনে পয়লা বৈশাখ ও ঈদ উপলক্ষে এ মেলা শুরু হয়। মেলাটি রোববার শেষ হবে। 

মেলায় বান্দরবানের সাতটি উপজেলার নারী উদ্যোক্তারা নিজেদের তৈরি বিভিন্ন ধরনের পণ্যের স্টল দিয়েছেন। স্টলগুলোতে স্থান পেয়েছে কলা গাছের আঁশের সুতায় তৈরি বিভিন্ন ধরণের পণ্য, মাটির তৈরি জিনিসপত্র, অলংকার, হস্তশিল্পের জিনিসপত্র।

উদ্যোক্তা নিশু'স ক্লোজেটের স্বত্বাধিকারী রওশান নিশমা বলেন, ‘হাটবাজার মেলার এ ধরনের উদ্যোগে স্থানীয় পর্যায়ের নারী উদ্যোক্তারা আরও উদ্ভুদ্ধ হবেন। দেশিয় পণ্য উৎপাদন ও প্রসারে ভূমিকা রাখবেন তারা। ছোট পরিসরে এমন মেলা স্থানীয় উদ্যোক্তাদের সম্ভাবনার খাত তৈরি করবে।’ 

নারী উদ্যোক্তাদের সংগঠন ‘উইমেন ই-কমার্স এন্ড ট্রাস্ট (উই) বান্দরবান জেলা কো-অডিনেটর ফাতেমা বিনতে আলম রিমা বলেন, ‘নারীদের স্বাবলম্বী করে তোলা, কর্মসংস্থান তৈরি, দেশি পণ্যের প্রসার এবং তৃণমূল পর্যায়ে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যেই উই হাটবাজার মেলার আয়োজন। মেলা আয়োজনে সার্বিক সহযোগিতা এবং ভেন্যু ব্যবহারের সুযোগ দেবার জন্য জেলা প্রশাসক ও লেডিস ক্লাবের দায়িত্বশীলদের ধন্যবাদ। আগামীকাল রোববার পর্যন্ত এই হাটবাজার মেলাটি চলবে।’

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়