ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১৫ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ৩ মে ২০২৩  
পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১৫ টাকা

ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় দিনাজপুরের হিলি বন্দর বাজারে দাম বেড়েছে দেশি পেঁয়াজের। গত এক সপ্তাহের ব্যবধানে এই বাজারে নিত্যপ্রয়োজনীয় এ খাদ্য পণ্যটির দাম বেড়েছে কেজিপ্রতি ১৫ টাকা। ফলে প্রকার ভেদে ৩৬ টাকার পেঁয়াজ এখন খুচরা বাজারে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

মঙ্গলবার (২ মে) সন্ধ্যায় হিলি পেঁয়াজ বাজার ঘুরে দেখা যায়, পবিত্র মাহে রমজানেও যে পেঁয়াজের দাম ছিলো ৩২ থেকে ৩৫ টাকা কেজি। বর্তমান তা বিক্রি হচ্ছে পাইকারি বাজারে ৪৮ টাকা কেজি দরে। খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। তবে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে আবারও কমে যাবে এই পণ্যটির দাম, এমনটি বলছেন ব্যবসায়ীরা। 

এদিকে দাম বেড়ে যাওয়ায় হতাশ ক্রেতা ও সাধারণ খুচরা ব্যাবসায়ীরা।

পেঁয়াজ কিনতে আসা লুৎফর রহমান বলেন, গত এক সপ্তাহ আগেও বাজার থেকে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছিলাম। আজ সেই পেঁয়াজ ৫০ টাকা কেজিতে কিনতে হলো। এভাবে দাম বাড়লে আমরা চলবো কি করে?

বাজারে সবজি ব্যবসায়ী সোহেল রানা বলেন, পেঁয়াজের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। ৩৪ টাকার পেঁয়াজ এখন পাইকারি কিনতে হচ্ছে প্রতিকেজি ৪৮ টাকা কেজি দরে। খুচরা বাজারে বিক্রি করা হচ্ছে ৫০ টাকা দরে। 

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় পেঁয়াজের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। যদি পেঁয়াজ আমদানি শুরু হয় তাহলে দাম কমে যাবে। আমরা পেঁয়াজ পাবনা, নাটোরসহ বিভিন্ন অঞ্চল থেকে আমদানি করছি। আশা করছি অল্প দিনের মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হবে তখন দামও কমে যাবে। 

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়