ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শীতলক্ষ্যা পাড়ের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ৯ মে ২০২৩  
শীতলক্ষ্যা পাড়ের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ 

নারায়ণগঞ্জের উপর দিয়ে বয়ে যাওয়া শীতলক্ষ্যা নদীর পূর্ব পাড়ের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। একই সঙ্গে নদীর তীর বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে বালুর ব্যবসা করায় দুই ড্রেজার ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। 

মঙ্গলবার (৯ মে) বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ এ অভিযান চালান। এসময় পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শীতলক্ষ্যার উভয় তীরে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। আজ (মঙ্গলবার) শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে বন্দরের রূপালী, আমিন ও ময়মনসিংহপট্টি এলাকার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় নদীর তীর বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে বালুর ব্যবসা করায় দুই ড্রেজার ব্যবসায়ী মোসলেহ উদ্দিনকে ৫০ হাজার টাকা ও আনোয়ার হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

স্থানীয় বাসিন্দারা জানান, একটি এক্সাভেটর (ভেকু) দিয়ে নদী তীরের অনুমোদনহীন কয়েকটি ডকইয়ার্ডসহ শতাধিক অবৈধ প্রতিষ্ঠান, সেমিপাকা ঘর, টং ঘর, ড্রেজারের পাইপ ভেঙ্গে ফেলে বিআইডব্লিউটিএ।

অভিযান চলাকালে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ'র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ, উপ পরিচালক মো. ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেন প্রমুখ। 

রাকিব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়