ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে গ্যাস সঙ্কট এখনো কাটেনি 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ১৫ মে ২০২৩  
চট্টগ্রামে গ্যাস সঙ্কট এখনো কাটেনি 

সিলিন্ডার গ্যাসের দাম বেশি নেওয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঘূর্ণিঝড় মোখার বিপদ সংকেতের পর চট্টগ্রামে যে গ্যাস সঙ্কটের সূচনা হয়েছিল আজ সোমবার (১৫ মে) পর্যন্ত চলছে। চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় গ্যাস না পেয়ে অনেকের বাসা বাড়িতে রান্না রীতিমত বন্ধ। অনেকে সিলিন্ডার কিনে অথবা লাকড়ির চুলা কিনে রান্না কাজ সারছেন। তবে চট্টগ্রাম কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি জানিয়েছে চট্টগ্রামে নগরীতে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে শুরু করেছে।  

চট্টগ্রাম মুরাদপুর এলাকার বাসিন্দা আনিসুর রহমান রাইজিংবিডিকে জানান, ‘তিন দিন ধরে আমাদের এলাকায় গ্যাস নেই। ফলে বাসায় রান্না হচ্ছে না। কয়েক বেলা রেস্টুরেন্ট থেকে আনিয়ে খেতে হয়েছে। পরে আবার সিলিন্ডার গ্যাস ও সিলিন্ডারের নতুন চুলা কিনে রান্না চলছে।’  

একই চিত্রের কথা বলেছেন নগরীর খুলশী এলাকার বাসিন্দ ফাহমিদা সুলতানা। তিনি জানান, গ্যাসের এই সংকটে দুর্ভোগ পোহাতে হচ্ছে। কবে স্বাভাবিক গ্যাস পাবেন জানেন না। 

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের এমডি প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় মোখার কারণে এলএনজি টার্মিনাল বন্ধ করে দেওয়ায় গত শনিবার (১৩ মে) থেকে নগরে গ্যাস সরবরাহ বিঘ্নিত হয়। তবে আজ সোমবার (১৫ মে) থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে তিনি জানান। 

এদিকে গ্যাস সঙ্কট পুঁজি করে চট্টগ্রামের বিভিন্নস্থানে সিলিন্ডার গ্যাস ও সিলিন্ডার গ্যাসের চুলার দাম বাড়িয়ে দিয়েছে কতিপয় ব্যবসায়ী। তবে চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে অতিরিক্ত মুল্য আদায়কারীদের জরিমানা করা হয়।
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়