ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

নাটোরে মির্জা ফখরুল-চাঁদের বিরুদ্ধে মামলা

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৩ মে ২০২৩   আপডেট: ১৬:২৮, ২৩ মে ২০২৩
নাটোরে মির্জা ফখরুল-চাঁদের বিরুদ্ধে মামলা

মির্জা ফখরুল ও আবু সাঈদ চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাটোরে মামলা করা হয়েছে। 

সোমবার (২২ মে) রাতে নাটোর সদর থানায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মামলায় মির্জা ফখরুল ২ নম্বর ও আবু সাঈদ চাঁদকে ১ নম্বর আসামি করা হয়েছে।

নাটোর সদর থানার কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ মে তারিখে বিকেল আনুমানিক ৫টায় রাজশাহীর পুঠিয়া থানার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসভায় মির্জা ফখরুলের নির্দেশনায় আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার ঘোষণা দিয়ে বলেন, ‘আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই, এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব!’ 

ইচ্ছাকৃতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এইরূপ আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শনমূলক হুমকি বিভিন্ন ওয়েব সাইটে ও ডিজিটাল মাধ্যমে প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুন্ন হয়েছে। 

মামলার এজাহারে আশঙ্কা প্রকাশ করেন, ১ নম্বর আসামি আবু সাঈদ চাঁদ এবং ২ নম্বর আসামি মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে কোনো সময় নিজে এবং তাদের সন্ত্রাসী বাহিনীর সমন্বয়ে শেখ হাসিনার উপর প্রাণঘাতী হামলা চালাতে পারে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সোমবার (২২ মে) বিক্ষোভ, প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করে আওয়ামী লীগের নাটোর জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা।
 

আরিফুল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়