ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিশুকে অপহরণের পর ১৫ হাজার টাকায় বিক্রি, গ্রেপ্তার এক 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৩০ মে ২০২৩  
শিশুকে অপহরণের পর ১৫ হাজার টাকায় বিক্রি, গ্রেপ্তার এক 

সিলেটের গোয়াইনঘাট থেকে অপহরণ হওয়া ১৪ মাস বয়সী শিশু শাহ জাহানকে গতকাল সোমবার রাতে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের পর শিশুটিকে ১৫ হাজার টাকায় বিক্রি করে দেওয়া হয়েছিল। এ ঘটনায় একজন নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে অপহরণের মূল পরিকল্পনাকারী এখনো পালাতক।

মঙ্গলবার (৩০ মে) সকালে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. সেলিম সংবাদ সম্মেলন করে এতথ্য জানান।

শিশু শাহ জাহান গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের উপর গ্রামের মো. ফয়জুদ্দিনের ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. সেলিম  জানান, গত ২৭ মে অপহরণ হয় শাহ জাহান। ঘটনার দিন তাকে কোথাও খুঁজে না পেয়ে তার বাবা মো. ফয়জুদ্দিন বাদী হয়ে গোয়াইনঘাট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে গোয়াইনঘাট থানা পুলিশ সোমবার রাতে হবিগঞ্জের নবীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে আব্দুর রাজ্জাকের স্ত্রী মমতা বেগমের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করে। এসময় মমতা বেগমকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, মূল পরিকল্পনাকারী জাফর নিজের পরিচয় গোপন করে শিশু শাহ জাহানকে অপহরণ করার পরিকল্পনা করেন। পরিকল্পনার অংশ হিসেবে তিনি নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে শিশুটির বাড়িতে থাকতে শুরু করেন। প্রায় ২০ ওই বাড়িতে অবস্থান করে জাফর ২৭ মে শিশুটিকে অপহরণ করেন। পরে তিনি হবিগঞ্জের নবীগঞ্জের বাসিন্দা মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করে পালিয়ে যান।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল জানান, পলাতক আসামি জাফরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। এছাড়া গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হচ্ছে। 

নূর আহমদ/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়