ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

মার্কিন ভিসানীতি নিয়ে কৃষকের মাথা ব্যথা নেই : মেনন

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ৩০ মে ২০২৩  
মার্কিন ভিসানীতি নিয়ে কৃষকের মাথা ব্যথা নেই : মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, মার্কিন ভিসানীতি নিয়ে সবদল ব্যতিব্যস্ত হয়ে উঠলেও কৃষক ও ক্ষেমজুরদের মাথা ব্যথা নেই। কেননা তারা দেশের অর্থ বিদেশে পাচার করে না, দেশের শিক্ষা বাদ দিয়ে বিদেশে ছেলে মেয়েদের পড়ায় না। 

মঙ্গলবার (৩০ মে) নাটোর শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় জাতীয় কৃষক সমিতির ৭ম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, কৃষকেরা চিন্তা করেন, আইএমএ এর শর্ত মেনে কৃষিতে ভর্তুকি তুলে দেওয়া হবে কি-না; জ্বালানির দাম বেড়েছে, সারের দামও বাড়িয়ে দেওয়া হয়েছে, তারা কষ্ট করে দেশের মানুষের জন্য খাদ্য উৎপাদন করছে, সেই ধান, চাল, পেঁয়াজ ও সবজির দাম পাবে কি-না, তা নিয়ে। 

তিনি বলেন, ৬২ শতাংশ ব্যবসায়ীর জাতীয় সংসদে গ্রামের মানুষসহ ক্ষেত-মজুরদের কথা হয় না। হয় কেবল দলের কথা, নেতানেত্রীর কথা। এ কারণে কৃষকসহ সাধারণ মানুষ নির্বাচন ও পার্লামেন্ট নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছে। সংসদকে অর্থবহ করতে হলে কৃষক-ক্ষেতমজুরদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।

জাতীয় কৃষক সমিতির কেন্দ্রিয় সভাপতি মাহামুদুল হাসান মানিকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। 

নাটোর জেলা জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক দীপংকর সাহা দিপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলা গোলাপ, জাতীয় শ্রমিক ফেডারেশন সভাপতি কামরুল আহসান, বাংলাদেশ খেত মজুর ইউনিয়নের সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সামিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, নাটোর জেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক লোকমান হোসেন বাদল, নাটোর জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি মিজানুর রহমান মিজান প্রমুখ।

আরিফুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়