ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নোয়াখালীতে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ৩০ মে ২০২৩  
নোয়াখালীতে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নোয়াখালীর চাটখিল উপজেলায় স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামী আল আমিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ মে) নোয়াখালী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিলুফার সুলতানা এ রায় দেন। 

একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আল আমিন (৩৫) চাটখিল উপজেলার সোমপাড়া ইউনিয়নের গোপাইরবাগ গ্রামের আফতাব উদ্দিন পাটোয়ারী বাড়ির কালা মিয়ার ছেলে। 

আদালত সূত্রে জানা গেছে, হত্যার প্রায় চার বছর আগে পারিবারিকভাবে প্রিয়া আক্তারের (২০) সঙ্গে বিয়ে হয় আল আমিনের। বিয়ের পর থেকে বিভিন্ন অজুহাতে শারীরিক ও মানসিকভাবে স্ত্রীকে নির্যাতন করতেন তিনি। পরবর্তীকালে আল অমিন অন্যত্র বিয়ে করবেন এবং কোনো প্রকার বাধা দিলে প্রিয়াকে খুন করে লাশ গুম করারও হুমকি দেন। স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে ঘটনার তিন মাস আগে বাবার বাড়িতে চলে যান  প্রিয়া। এরপর থেকে তাঁর কোনো খোঁজখবর নিতেন না আল আমিন। 

২০১৮ সালের ১৭ জুন ঢাকায় যাওয়ার আগে শপিং করে দেবেন বলে মিথ্যা প্রতিশ্রুতি প্রিয়াকে মোবাইলে কল দিয়ে বাড়িতে ডেকে আনে আল আমিন। তাঁর কথা বিশ্বাস করে প্রিয়া বাড়িতে আসে।  এরপর স্বামী আল আমিন তাঁকে কৌশলে বাড়ির পাশের বাগানে নিয়ে যান এবং পূর্বপরিকল্পনা অনুযায়ী ধারালো ছোরা দিয়ে গলা কেটে হত্যা করেন।

এ ঘটনায় নিহত প্রিয়ার মা বাদী হয়ে চাটখিল থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ আল আমিনকে গ্রেপ্তার করে। পরে তাঁকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালতের ১৬৪ ধারায় নিজের অপরাধ স্বীকার করে জবানবন্দি দেন আসামি আল আমিন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল বলেন, রায় ঘোষণার পর আসামিকে আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

মামলায় আসামিপক্ষে আইনজীবী না থাকায় সরকারের পক্ষ থেকে ডিফেন্স ল ইয়ার হিসেবে মামলা পরিচালনা করেন শিবনাথ ভৌমিক।
 

সুজন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়