ঢাকা     শুক্রবার   ২২ সেপ্টেম্বর ২০২৩ ||  আশ্বিন ৭ ১৪৩০

টাকা দিয়ে ওসি হওয়ার অভিযোগ মিথ্যা: সিএমপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ৩১ মে ২০২৩   আপডেট: ০৯:২৩, ৩১ মে ২০২৩
টাকা দিয়ে ওসি হওয়ার অভিযোগ মিথ্যা: সিএমপি

চট্টগ্রামের চাঁদগাওয়ে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে অশোভন আচরণ করা এবং খাইরুল ইসলাম টাকা দিয়ে ওসি পদে বসেছেন এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। 

মঙ্গলবার (৩০ মে) বিকেলে নগরের দামপাড়ায় সিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন।

আরও পড়ুন: চান্দগাঁও থানার ওসি’র বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ

তিনি বলেন, চান্দগাঁও থানার মোহরা এলাকায় একটি পারিবারিক সম্পত্তিকে কেন্দ্র করে হাতাহাতির ঘটনার পর ভুক্তভোগীরা মামলা করে। পরে পুলিশ তদন্ত করে দুই আসামিকে গ্রেপ্তার করে। সেই মামলায় গ্রেপ্তারকৃতরা জামিনে বের হয়ে স্থানীয় কয়েকজন রাজনৈতিক ব্যক্তির মাধ্যমে প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ দেন থানায়। অভিযোগ না করে পাল্টা মামলা করার পরামর্শ দেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।
কিন্তু তারা মামলা না করে ওসি এবং সেই মামলার তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়ে বেড়াচ্ছেন। এমনকি ভুল তথ্য তারা বিভিন্ন সংবাদ মাধ্যমে পাঠাচ্ছেন বলে দাবি করেন তিনি।

টাকার প্রসঙ্গে সিএমপির এ কর্মকর্তা বলেন, সংবাদে ওসির বরাত দিয়ে টাকার কথা বলা হয়েছে। এখন এই টাকার কথা ওসি কাকে কাকে বলেছে? তার প্রমাণ বা ডকুমেন্ট কোথাও নেই। এ সময় তিনি সাংবাদিকদের সরেজমিনে অনুসন্ধান করে পুলিশের ভূমিকা খতিয়ে দেখতে আহ্বান জানান।  

টাকা দিয়ে পদ বাণিজ্যের বিষয়ে চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলামকে প্রশ্ন করা হলে বলেন, একটি পক্ষ তদবিরে সুবিধা করতে না পেরে এ ধরনের ভুল সংবাদ করার চেষ্টা করছে। তথ্য প্রমাণের ভিত্তিতে থানায় যে কেউ আইনি সুবিধা নিতে পারেন।

রেজাউল করিম/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়