ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেট-৪ আসনে মনোনয়নপ্রত্যাশী আ.লীগ নেতা গোলাপ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ৪ জুন ২০২৩   আপডেট: ২০:০০, ৪ জুন ২০২৩
সিলেট-৪ আসনে মনোনয়নপ্রত্যাশী আ.লীগ নেতা গোলাপ

ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত গোলাপ মিয়া এবারের জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৪ আসন থেকে আ.লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন। তিনি সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও দলটির গোয়াইনঘাট উপজেলা সহ-সভাপতি। এই আসনটি সিলেট জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলা নিয়ে গঠিত। বর্তমান কর্মসংস্থান ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এই আসনের একাধিকবারের এমপি।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরবর্তী সময়ে আওয়ামী লীগের গোয়াইনঘাট উপজেলা ও জেলা শাখা পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে গোলাপ মিয়ার পরিবারের। তার বাবা এম এ মানিক ছিলেন তৎকালীন আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ নেতা। 

আওয়ামী পরিবারে বেড়ে ওঠা গোলাপ মিয়া দীর্ঘদিন লন্ডনে প্রবাসী জীবন কাটিয়েছেন। সেখানে বৃস্টল আ.লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। এ ছাড়া, গোলাপ মিয়া সিলেট মদন মোহন কলেজ শাখা ছাত্রলীগের সদস্য ছিলেন। 

লন্ডন থেকে দেশে ফিরে এসে ২০০৯ সাল থেকে তিনি ফের রাজনীতিতে সক্রিয় হন। গোলাপ মিয়া এলাকায় বিভিন্ন সময়ে বিশেষ করে করোনা মহামারি ও বন্যার সময় অসহায় মানুষদের পাশে সহায়তার হাত বাড়িয়েছেন। রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত। 

জানতে চাইলে গোলাপ মিয়া বলেন, সিলেট জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার মানুষের প্রধান সমস্যা কর্মসংস্থানের অভাব। আর এ সমস্যার সমাধান অত্যন্ত জরুরি। দেশ ও দেশের মানুষের জন্য কিছু করতে চাই। মাননীয় নেত্রী যখন যে নির্দেশনা দেবেন, সেই অনুসারে কাজ করে যাবো।

ঢাকা/নুর/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়