ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অপহৃত রোহিঙ্গা কিশোরের কব্জি বিচ্ছিন্ন, বাকিদের জন্য মুক্তিপণ দাবি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ৪ জুন ২০২৩   আপডেট: ২০:০১, ৪ জুন ২০২৩
অপহৃত রোহিঙ্গা কিশোরের কব্জি বিচ্ছিন্ন, বাকিদের জন্য মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফের আলীখালী ক্যাম্প থেকে অপহৃত রোহিঙ্গা কিশোর জাহাঙ্গীর আলমের (১৬) বাম হাতের কব্জির উপর দিয়ে বিচ্ছিন্ন করে ফেরত পাঠিয়েছে অপহরণকারীরা। জিন্মি থাকা অপর চার জনের মুক্তির জন্য চাওয়া হয়েছে ২০ লাখ টাকা। 

জাহাঙ্গীর আলম টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলীখালীস্থ ২৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সামসু আলমের ছেলে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২ জুন) রাতে আলীখালী ক্যাম্প থেকে অপহৃত ৫ রোহিঙ্গার একজন জাহাঙ্গীর আলম। এতে অপহৃত অপর চার জন হলেন, একই ক্যাম্পের নুর হোসেনের ছেলে মোহাম্মদ ইউনুস (৩২), মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ সুলতান (২৪), আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ (১৬) ও মোহাম্মদ সৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮)।

ওই ক্যাম্পের কমিউনিটি নেতা (মাঝি) নুরুল আমিন জানান, শুক্রবার রাতে অস্ত্রধারী দুর্বৃত্তরা ৫ রোহিঙ্গাকে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায়। শনিবার সন্ধ্যায় ক্যাম্পের কাঁটাতারের পাশের পাহাড়ের পাদদেশে জাহাঙ্গীর আলমকে বিচ্ছিন্ন করে কেটে হাতসহ ফেলে রাখে। খবর পেয়ে ক্যাম্পের লোকজন তাকে উদ্ধার করে এনজিও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে।

নুরুল আমিন জানান, অপহরণকারী চক্রটি অপহৃত অপর চার জনের পরিবারের কাছে ৫ লাখ টাকা করে ২০ টাকা মুক্তিপণের দাবি করছে। না দিলে তাদের হত্যার হুমকি দিচ্ছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম জানান, ক্যাম্পে দায়িত্ব পালনকারী এপিবিএন সদস্য ও থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অপহরণের শিকার রোহিঙ্গাদের উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ অধিনায়ক পুলিশ সুপার জামাল পাশা বলেন, ‘আলীখালী ক্যাম্প থেকে ৫ রোহিঙ্গাকে অপহরণের বিষয় জানার পর উদ্ধারের তৎপরতা চলছে। এর মধ্যে একজনকে হাত কেটে ফেরত পাঠানো হয়েছে বলে শুনেছি।’
 

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়