ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্কুলের টাকা বাকি থাকায় শিক্ষার্থীর আত্মহত্যা

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ৫ জুন ২০২৩   আপডেট: ২২:১১, ৫ জুন ২০২৩
স্কুলের টাকা বাকি থাকায় শিক্ষার্থীর আত্মহত্যা

জামালপুরের সরিষাবাড়ীতে স্কুলের বাকি থাকা পাওনা টাকা ও পরীক্ষার ফি কম দেওয়ায় মায়ের ওপর অভিমান করে লাবনী আক্তার (১৩) নামে এক স্কুল শিক্ষার্থী আত্মহত্যা করেছে। সোমবার (৫ জুন) সকাল ১১টার দিকে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দি গ্রামে ঘটনাটি ঘটে।

মারা যাওয়া লাবনী একই গ্রামের মুদি দোকানদার লাল মিয়ার মেয়ে। সে রুদ্রবয়ড়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

মারা যাওয়া লাবনীর বাবা লাল মিয়া জানান, আগামী ৭ জুন থেকে তার মেয়ে লাবনীর অর্ধবার্ষিক পরীক্ষা শুরু হওয়ার কথা। লাবনী বাড়িতে জানায়, তার পরীক্ষার ফি ও মাসিক বেতনসহ ২ হাজার ২০০ টাকা বকেয়া। তার মা সকালে স্কুলে যাওয়ার আগে লাবনীকে ১ হাজার ১০০ টাকা দিয়ে বাকি টাকা পরে দিতে চান। এতে লাবনী অভিমান করে স্কুলে না গিয়ে নিজ ঘরের ধর্ণার সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

রুদ্রবয়ড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বাসেত বলেন, লাবনীর সেশন ফি ৫০০ ও দুই মাসের বেতন ৪০০ টাকা বকেয়া আছে। এছাড়া ৫০০ টাকা পরীক্ষার ফি ধরা হয়েছে। পরীক্ষার আগে সব বকেয়া পরিশোধের জন্য শিক্ষার্থীদের বলা হয়েছে। লাবনী নিয়মিত স্কুলে আসলেও আজ (সোমবার) সে স্কুলে আসেনি। দুপুরের শুনি সে আত্মহত্যা করেছে।

তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রের এসআই আমজাদ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট করে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

সেলিম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়