ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৩ রোহিঙ্গার খাদ্য সহায়তা বন্ধ করলো ইউএনএইচসিআর

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ৬ জুন ২০২৩   আপডেট: ০৯:৩৫, ৬ জুন ২০২৩
২৩ রোহিঙ্গার খাদ্য সহায়তা বন্ধ করলো ইউএনএইচসিআর

বাংলাদেশ-মিয়ানমারের মধ্যে চলমান আলোচনায় প্রত্যাবাসনে স্বেচ্ছায় সম্মতি দেওয়া ৪ পরিবারের ২৩ রোহিঙ্গাকে খাদ্য সহায়তা প্রদান বন্ধ করেছে জাতিসংঘের শরাণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।

সোমবার (৫ জুন) সকাল থেকে তাদের খাদ্য সহায়তা বন্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. মিজানুর রহমান।

তিনি বলেন, ‘পাইলট প্রকল্পে প্রত্যাবাসনে রাজি হয়েছে এই ৪ টি পরিবার। চার পরিবারে রয়েছে ২৩ সদস্য। সোমবার সকাল থেকে তাদের খাদ্য দেওয়া বন্ধ করা হয়েছে। কিন্তু কি কারণে বন্ধ করেছে তা ইউএনএইচসিআর এর পক্ষ থেকে জানানো হয়নি। তাদের সাথে আলোচনা হচ্ছে। তবে এসব রোহিঙ্গাদের বিকল্প ব্যবস্থায় খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।’

দায়িত্বশীল সংস্থার তথ্য বলছে, প্রত্যাবাসনে স্বেচ্ছায় সম্মতি দেওয়া চার পরিবারের রোহিঙ্গারা বর্তমানে উখিয়ার ট্রানজিট ক্যাম্পে অবস্থান করছেন। এর মধ্যে আমির হোসেনের পরিবারের ৫ জন, মোহাম্মদ হাসানের পরিবারের ৭ জন, হোসন জোহারের পরিবারের ৫ জন, মোহাম্মদ হাসানের পরিবারের ৬ সদস্য রয়েছে।

এব্যাপারে ইউএনএইচসিআর এর কক্সবাজার অফিসের উপ-প্রধান ইখতিয়ার উদ্দিন বায়েজিদ জানান, ৪ পরিবারের খাদ্য সহায়তা বন্ধ করার বিষয়টি সত্য। তবে কেন বন্ধ করা হয়েছে তা উর্ধ্বতন কর্মকর্তারা জানবেন। এব্যাপারে মঙ্গলবার (আজ) উর্ধ্বতন কর্মকর্তারা গণমাধ্যমের সাথে আলাপ করবেন।

তারেকুর রহমান/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়