ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাবির ভর্তি পরীক্ষায় দ্বিতীয় মানিকগঞ্জের নিশান

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ৬ জুন ২০২৩   আপডেট: ১৩:১৩, ৬ জুন ২০২৩
ঢাবির ভর্তি পরীক্ষায় দ্বিতীয় মানিকগঞ্জের নিশান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা-২০২২-২০২৩ সেশনে ক ইউনিটে বিজ্ঞান বিভাগে (মানবিক) মেধা তালিকায় দ্বিতীয় হয়েছে মানিকগঞ্জের মেয়ে শাহরিন শাহরিয়ার নিশান। তার প্রাপ্ত নম্বর হলো ৯৬.৭৫। 

নিশানের বাবা রেজা শাহরিয়ার ইমরোজ আহমেদ মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী। মা আফরোজা বেগম মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। মানিকগঞ্জ জেলা শহরেই তাদের বাড়ি।

নিশানের বাবা বলেন, নিশান নিজে পরিশ্রম করে। অভিভাবক হিসেবে আমরা শুধু দিক নির্দেশনা দিয়েছি৷ তার পছন্দ অনুযায়ী লেখাপড়া করতে দিয়েছি। তার সিদ্ধান্তকে গুরুত্ব দিয়েছি। 

মা আফরোজা বেগম  বলেন, আমার মেয়ে নিশান ঢাবি'র ক ইউনিটে (মানবিক বিভাগ) ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হয়েছে এই অনুভূতি বলে বোঝানো যাবে না। আমরা সবাই অনেক খুশি। নিশান ছোট বেলা থেকেই মেধাবী, ও এসএসসি  এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে। ওরও ইচ্ছা ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করবে, আল্লাহ ওর মনের ইচ্ছা পূরণ করেছেন। 

তিনি বলেন, আমার মেয়ে ঢাবি থেকে অনার্স শেষ করে উচ্চ শিক্ষার জন্য স্কলারশিপ নিয়ে দেশের বাইরে যেতে চায় এবং জিওগ্রাফি নিয়ে পড়াশোনা করার অনেক ইচ্ছা আছে। 

শাহরিন শাহরিয়ার নিশান বলেন, শিক্ষকদের গাইডলাইন অনুযায়ী লেখাপড়া করেছি। মা বাবা দোয়া করেছেন। নিজে পরিশ্রম করে চেষ্টা করেছি। এ ফলাফল নিয়ে আমি খুব খুশি। আগামির জন্য সকলের কাছে দোয়া চাই। 

নিশানের সাফল্যের পেছনে কোচিং সহায়তা দেওয়া প্রতিষ্ঠান ‘প্যারাগন কোচিং’ মানিকগঞ্জ শাখার পরিচালক আবু ফাহাদ বলেন, নিশানকে নিয়ে আমরা আশাবাদী ছিলাম। সে মেধা তালিকায় দ্বিতীয় হওয়ায় প্যারাগন কোচিং এর সবাই খুবই খুশি।  নিশান অত্যন্ত মেধাবী একজন ছাত্রী। সে মানিকগঞ্জ এস কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসিতে (মাধ্যমিক) জিপিএ-৫ এবং মানিকগঞ্জ সরকারি মহিলা কলেজ থেকেও এইচএসসি (উচ্চ মাধ্যমিক) মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। 

চন্দন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়