ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাজেকে ডায়রিয়ার প্রকোপ, ২ জনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৭ জুন ২০২৩  
সাজেকে ডায়রিয়ার প্রকোপ, ২ জনের মৃত্যু

স্থানীয়রা চাদর মুড়িয়ে রোগী নিয়ে যাচ্ছেন

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। ইতোমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে দুজন মারা গেছেন।

নিহতরা হলেন- গবতি বালা ত্রিপুরা (৫৫) ও দরুং ত্রিপুরা (৭০)। বুধবার (৭ জুন) বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় ইউপি সদস্য বনবিহারী চাকমা জানান, গত এক সপ্তাহ ধরে সাজেকের লুংথিয়ান পাড়া, অরুণ পাড়া, কাইজা পাড়া, রায়না পাড়া ও শিয়ালদহসহ আশপাশের এলাকায় ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। কিন্তু এসব এলাকায় কোনও যোগাযোগ ব্যবস্থা না থাকায় হাসপাতালে রোগী পাঠানো সম্ভব হচ্ছে না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. অরবিন্দু চাকমা বলেন, ‘ইতোমধ্যে চার সদস্যদের একটি মেডিকেল টিম প্রয়োজনীয় ঔষধ, স্যালাইন ও পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট নিয়ে সাজেকের উদ্দেশ্য রওনা হয়েছে। সাজেকের কংলাকপাড়া থেকে পায়ে হেঁটে ঘটনাস্থলে পৌঁছাতে একদিন সময় লাগে।’

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার বলেন, ‘সাজেক ইউনিয়নের দুর্গম ৭নং ওয়ার্ডের লুংথিয়ান পাড়ায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। এছাড়া, এই রোগে আক্রান্ত হয়েছেন আরও ৫০ জনের অধিক। আগামীকাল সকালে একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হবে।’

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অতুলাল চাকমা বলেন, ‘ছড়ার দূষিত পানি পান করায় ডায়রিয়া আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালে সাজেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছিল। পরে সেনাবাহিনীর একটি মেডিকেল টিম দীর্ঘ এক মাসের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজয়/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ