ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরিশালের ভোটকেন্দ্রগুলোতে চলছে ক্যামেরা স্থাপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ৯ জুন ২০২৩   আপডেট: ১২:৫১, ৯ জুন ২০২৩
বরিশালের ভোটকেন্দ্রগুলোতে চলছে ক্যামেরা স্থাপন

বরিশাল সিটি নির্বাচনে গত কয়েক দিন ধরেই কেন্দ্রগুলোতে ক্যামেরা স্থাপনের কাজ শুরু হয়েছে। শনিবারের মধ্যে সকল কেন্দ্র ও কক্ষে ক্যামেরা স্থাপন শেষ হবে। 

শুক্রবার (৯ জুন) সকালে কেন্দ্রগুলোতে ক্যামেরা স্থাপনের বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির আহবায়ক ও নেছারবাদ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহিন শরীফ। 

তিনি বলেন, গত বুধবার থেকে বরিশাল সিটি নির্বাচনের ১২৬ কেন্দ্রে সিসি টিভি কামেরা স্থাপনের কাজ শুরু হয়েছে।  আগামীকাল শনিবারের মধ্যে ক্যামেরা স্থাপনের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। রোববার সারা দিন ট্রায়াল দেওয়া হবে।  

তিনি আরো বলেন, বরিশাল সিটি নির্বাচনে মোট ৮৯৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ হবে।  প্রতিটি ভোটকক্ষে একটি করে এবং প্রতিটি কেন্দ্রের প্রবেশ পথে দুইটি করে ক্যামেরা স্থাপন করা হচ্ছে। সব মিলিয়ে মোট ১ হাজার ১৪৬ টি ক্যামেরা বসানোর কাজ চলছে। 

উল্লেখ্য, ১২ জুন বরিশাল সিটি নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ৭ জন মেয়র, ১১৮ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন পুরুষ ও ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন নারী ভোটার। প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং যন্ত্রের (ইভিএম) মাধ্যমে নগরীর ৩০ টি ওয়ার্ডে ভোটগ্রহণ করা হবে। 

স্বপন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়