ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরিশাল সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৪০ ম্যাজিস্ট্রেট নিয়োগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৯ জুন ২০২৩   আপডেট: ১৩:০৭, ৯ জুন ২০২৩
বরিশাল সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৪০ ম্যাজিস্ট্রেট নিয়োগ

বরিশাল সিটি নির্বাচন ১২ জুন।  ভোটগ্রহণে অপরাধ রোধ ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। একই সময় নগরজুড়ে আরো ১০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। 

শুক্রবার (৯ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রির্টানিং কর্মকর্তা ও মিডিয়া সমন্বয়ক মো. মনিরুজ্জামান। 

তিনি বলেন, নিয়োগপ্রাপ্ত ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিসিযাল ম্যাজিস্ট্রেট নগরীর ৩০টি ওয়ার্ডে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের তাৎক্ষণিক বিচার কার্যক্রম পরিচালনা করবেন । এর মধ্যে ৩০ টি ওয়ার্ডে একজন করে নির্বাহী হাকিম ও তিনটি ওয়ার্ডের জন্য একজন করে বিচারিক হাকিম দায়িত্ব পালন করবেন। 

বিচারিক হাকিমরা হলেন, নগরীর ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের জন্য বরিশাল মহানগর বিচারিক হাকিম মো. আল ফয়সাল, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম এসএম মাহফুজ আলম, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মনিরুজ্জামান, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের বিচারিক হাকিম মাহফুজুর রহমান, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে বরিশালের বিচারিক হাকিম বেগম সুমাইয়া রেজবী মৌরি, ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে বিচারিক হাকিম বেগম সারাহ ফারজানা হক, ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের জন্য বিচারিক হাকিম মো. নুরুল আমিন, ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. মনিরুজ্জামান, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডে ভোলার বিচারিক হাকিম মো. সাইফুল ইসলাম এবং ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে দায়িত্বপালন করবেন ভোলার বিচারিক হাকিম মো. সুলতান মাহমুদ মিলন। 

নির্বাহী হাকিমের দায়িত্ব পালন করবেন নগরীর ১ নম্বর ওয়ার্ডে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তানভীর রহমান, ২ নম্বর ওয়ার্ডে পিরোজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ গোলাম মোস্তফা, ৩ নম্বর ওয়ার্ডে ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো. আলী সুজা, ৪ নম্বর ওয়ার্ডে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডে বরগুনা সদর উপজেলার নির্বাহী অফিসার মো. কাওছার হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান, ৭ নম্বর ওয়ার্ডে বরিশালের মুলাদী উপজেলার নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ, ৮ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, ৯ নম্বর ওয়ার্ডে বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) তারিকুল ইসলাম, ১০ নম্বর ওয়ার্ডে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) তাপস পাল, ১১ নম্বর ওয়ার্ডে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার রবিউল ইসলাম, ১২ নম্বর ওয়ার্ডে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) আবুজর মো. ইজাজুল হক, ১৩ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো, আবু আব্দুল্লাহ খান, ১৪ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর বাউফল উপজেলার সহকারী কমিশনার (ভুমি) বায়েজিদুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) আব্দুল হাই, ১৬ নম্বর ওয়ার্ডে বরিশালের বাবুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সুব্রত বিশ্বাস দাস, ১৭ নম্বর ওয়ার্ডে পটুয়াখালীর গলাচিপা উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সাইফুল ইসলাম, ১৮ নম্বর ওয়ার্ডে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভুমি) সৈকত রায়হান, ১৯ নম্বর ওয়ার্ডে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মং এছেন, ২০ নম্বর ওয়ার্ডে পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোহাম্মদ মেহেদী হাসান,  ২১ নম্বর ওয়ার্ডে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ফয়সাল আল নুর, ২২  নম্বর ওয়ার্ডে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অং ছিং মারমা, ২৩ নম্বর ওয়ার্ডে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. জসিমউদ্দিন, ২৪ নম্বর ওয়ার্ডে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মিল্টন চাকমা, ২৫ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রয়া ত্রিপুরা, ২৬ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার দেবাযানী কর, ২৭ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. মুশফিকুর রহমান, ২৮ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার কামরুন্নাহার তামান্না, ২৯ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার জাবেদ হোসেন চৌধুরী ও ৩০ নম্বর ওয়ার্ডে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অং মাচিং মারমা।

উল্লেখ্য, ১২ জুনের এই নির্বাচনে ৭ মেয়র, ১১৮ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন পুরুষ ও ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন নারী ভোটার রয়েছে। প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং যন্ত্রের (ইভিএম) মাধ্যমে নগরীর ৩০টি ওয়ার্ডে ভোটগ্রহণ করা হবে। 

স্বপন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়