ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কেসিসি নির্বাচন: নির্বাচন কমিশনের নাম ব্যবহার করে অর্থ দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১০ জুন ২০২৩   আপডেট: ১১:৩৪, ১০ জুন ২০২৩
কেসিসি নির্বাচন: নির্বাচন কমিশনের নাম ব্যবহার করে অর্থ দাবি

খুলনায় নির্বাচন কমিশনের নাম ব্যবহার করে প্রার্থীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে অর্থ দাবির অভিযোগ উঠেছে। এ ঘটনায় খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটানিং কর্মকর্তা প্রতারকদের বিষয়ে সর্তকর্তা জারি করেছেন।

রিটার্নিং কর্মকর্তার মো. আলাউদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

শুক্রবার (৯ জুন) রাতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে কর্মরত ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মিজানুর রহমান খান এ তথ‌্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, খুলনা সিটি করপোরেশন সাধারণ নির্বাচন ২০২৩ উপলক্ষে সকল ভোটার, প্রতিষ্ঠান, প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রাজনীতিবিদ ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, খুলনা সিটি করপোরেশন নির্বাচন আগামী ১২ জুন ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্য হতে ২/১ জন জানিয়েছেন যে, তাদেরকে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব:) এর নামে কে বা কারা মোবাইলে ফোন করে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের নাম ভাঙ্গিয়ে অর্থনৈতিক সুযোগ-সুবিধা প্রদানের বিনিময়ে বিকাশের মাধ্যমে অর্থ চেয়েছেন।
তিনি জানান, রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারের দপ্তর কোনো রকম অর্থ লেনদেন এর সঙ্গে সম্পৃক্ত নয়। এরকম মোবাইল ফোন কলে বিভ্রান্ত না হয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো। যেকোনো প্রকার অনৈতিক কার্যক্রমে অংশগ্রহণ বা আর্থিক দায় সংশ্লিষ্ট ব্যক্তির। যদি কোনো রকম অনৈতিক সুবিধা চেয়ে কোন ব্যক্তি যে কোন মাধ্যমে যোগাযোগ করে তাহলে তাৎক্ষণিকভাবে তাঁর কার্যালয়, সহকারী রিটার্নিং অফিসার অথবা রিটার্নিং অফিসারের কার্যালয়ে কর্মরত ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মিজানুর রহমান খান (মোবাইল নম্বর. ০১৭১১-২৮৯৩৬২) এবং সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জকে অবহিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এ বিষয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে কর্মরত ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মিজানুর রহমান খান বলেন, ১৯ নং ওয়ার্ডের ঘুড়ি প্রতীকের প্রার্থীর কাছে ইসি’র নম্বর ক্লোন করে অর্থ দাবি করা হয়। এ বিষয়ে তিনি সোনাডাঙ্গা থানায় সাধারণ ডায়রি করেছেন। তবে অর্থ দাবিকৃত মোবাইল নম্বরটি কক্সবাজারের মহেশখালীর জনৈক নারীর নামে রেজিস্ট্রেশন করা বলে জানতে পেরেছে আইনশৃঙ্খলা রাক্ষাকারী বাহিনী। 

নুরুজ্জামান/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়