ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাসিক নির্বাচন: জাপা প্রার্থীর ৩৬ দফা ইশতেহার

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ১০ জুন ২০২৩   আপডেট: ১৯:১৬, ১০ জুন ২০২৩
রাসিক নির্বাচন: জাপা প্রার্থীর ৩৬ দফা ইশতেহার

আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি (জাপা) মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাইফুল ইসলাম স্বপন ৩৬ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। শনিবার (১০ জুন) দুপুরে নগরীর গণকপাড়ায় জাতীয় পার্টির স্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহারে বেকার যুবকদের কর্মসংস্থানে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন ধরনের শিল্প কারখানা স্থাপনকে অধিক গুরুত্ব দিয়ে সকল বাড়ির ট্যাক্স কমিয়ে সহনীয় পর্যায়ে আনা, উন্নতমানের রাস্তা এবং ড্রেন নির্মাণ, নাগরিকদের নিরাপত্তা রক্ষায় প্রত্যেক পাড়া মহল্লার রাস্তায় সিসি ক্যামেরা স্থাপন, মসজিদের ইমাম-মুয়াজ্জিনকে সম্মানজনক ভাতা প্রদান, প্রত্যেক মসজিদে সহি-শুদ্ধ কোরআন শিক্ষার ব্যবস্থা, ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ-মন্দির-গির্জা সংস্কার, আধুনিক স্কুল এন্ড কলেজ স্থাপন, গরীব-অসহায় গর্ভবতী মহিলা নাগরিকদের গর্ভকালীন সময় ভাতা প্রদান, সিটি কর্পোরেশনের স্থায়ী নাগরিকদের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত, প্রতিটি মসজিদ, মন্দিরসহ সকল ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বহন করা, বিধবা মহিলাদের অগ্রাধিকার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করতে তাদের কুটির শিল্পের প্রতি আগ্রহী করে প্রয়োজনীয় আর্থিক সহযোগিতা করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

এছাড়া, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, ওপেন টেন্ডার, সিটি কর্পোরেশনের সীমানা বৃদ্ধি, একাধিক মাদকাসক্ত নিরাময় কেন্দ্র স্থাপন করে বিনা খরচে চিকিৎসা, অটোরিকশার সকল প্রকার সিটি কর্পোরেশনের ফি সহনীয় পর্যায়ে আনা, পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র স্থাপন, চামড়া শিল্প, আম-পেয়াজসহ কৃষি প্রক্রিয়াকরণ শিল্প স্থাপনের ব্যবস্থা গ্রহণ, কার্গো বিমান চালুর ব্যবস্থা, নদী ড্রেজিং করে চলাচলের ব্যবস্থা, কমিউনিটি সেন্টার নির্মাণ, শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশ্ব মানের একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, প্রয়োজন অনুপাতে স্কুল, কওমি মাদ্রাসা ও কলেজ স্থাপন, প্রতিটি থানায় একটি করে কারিগরি শিক্ষাকেন্দ্র তৈরি, মাস্তানি, টেন্ডারবাজিসহ সকল অনৈতিক প্রভাব বলয় থেকে মুক্ত রাখতে সর্বোচ্চ চেষ্টা, নগরকে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ হিসেবে গড়ে তোলা, উন্নত মানের বাস টার্মিনাল নির্মাণ, সিটি হাসপাতাল স্থাপন, প্রতিটি ওয়ার্ডে কমিউনিটি হেলথ সেন্টার স্থাপন, একটি শ্রম হাসপাতাল নির্মাণ, বাজারগুলোতে নিয়মিত মনিটরিং টিম গঠন, ফুটপাতে ব্যবসায়ীদের জন্য হকার্স মার্কেট নির্মাণসহ ফুটপাত দখলমুক্ত করার ঘোষণা দেওয়া হয়েছে।

ইশতেহার ঘোষণার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাইফুল ইসলাম স্বপন বলেন, ‘ইচ্ছা শক্তি থাকলে সবকিছু সম্ভব। রাজশাহীর মানুষ উন্নয়ন চায়। বিশেষ করে কর্মসংস্থান চায়। নির্বাচনী পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। তবে শেষ পর্যন্ত এ পরিবেশ থাকবে কি না সেটা নিয়ে শঙ্কায় আছি।’

কেয়া/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়