ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শোডাউনের উৎসব খুলনায় 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ১০ জুন ২০২৩  
শোডাউনের উৎসব খুলনায় 

খুলনার প্রতিটি গলিতে নির্বাচনী প্রচারণার শেষ দিনে কাউন্সিলর ও মেয়র প্রার্থীদের সমর্থনে মছিল হয়েছে

শেষ মুহূর্তের প্রচারণায় উৎসবের নগরে পরিণত হয়েছে খুলনা সিটি করপোরেশন এলাকা। মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা শনিবার (১০ জুন) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শোডাউনে ব্যস্ত সময় পার করেছেন। মিছিল, পথসভা ও কর্মীসভাসহ নানা উপায়ে ভোটারদের মনোযোগ আকর্ষণের চেষ্টা করেছেন তারা।

আজ (শনিবার) রাত ১২টায় শেষ হচ্ছে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার- প্রচারণা। মধ্যে একদিন বিরতি দিয়ে আগামী সোমবার (১২ জুন) অনুষ্ঠিত হবে দেশের অন্যতম এই সিটি করপোরেশনের ভোটগ্রহণ। 

আজ দিনভর মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদের প্রার্থীরা তাদের নিজ নিজ এলাকায় ব্যাপকভাবে প্রচার-প্রচারণা চালিয়েছেন। নির্বাচনে জয়ী হতে মরিয়া তারা। শেষ দিন হওয়ায় প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। দিয়েছেন বিভিন্ন প্রতিশ্রুতি। 

কেসিসি নির্বাচনের মেয়র পদে ৫ জন প্রার্থী হয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক (নৌকা), জাপার শফিকুল ইসলাম মধু (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল আউয়াল (হাতপাখা), স্বতন্ত্রপ্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক (দেয়াল ঘড়ি) ও জাকের পার্টির এস এম সাব্বির হোসেন (গোলাপ ফুল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

খুলনা সিটি করপোরেশনে ৩১টি ওয়ার্ড রয়েছে। এছাড়াও সংরক্ষিত ওয়ার্ড রয়েছে ১০টি। ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুইজন কাউন্সিলর প্রার্থী বিজয়ী হয়েছেন। ২৯টি ওয়ার্ডে শুধু কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭৫ জন।

এবারের সিটি নির্বাচনে ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

১২ জুন খুলনা সিটি করপোরেশনে ভোট অনুষ্ঠিত হবে। ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা সকাল ৮টা থেকে। সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে ইতোমধ্যে ২৮৯টি কেন্দ্র ও ১ হাজার ৭৩২টি ভোটকক্ষের সামনে সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ে বসে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য নির্বাচন কমিশনার এবং কর্মকর্তারা ভোট পর্যবেক্ষণ করবেন বলে জানিয়েছেন কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়