ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

জাবি কর্মচারীদের অবস্থান ধর্মঘট গড়ালো তৃতীয় দিনে

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১১ জুন ২০২৩  
জাবি কর্মচারীদের অবস্থান ধর্মঘট গড়ালো তৃতীয় দিনে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১৪ দফা দাবিতে নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করছেন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা। রোববার (১১ জুন) সকাল ৯টার দিকে তৃতীয় দিনের মতো এই কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু করেন তারা। 

এদিকে, সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম আন্দোলন স্থলে আসেন। এসময় তিনি দুপুর ২টায় কর্মচারীদের সাথে আলোচনায় বসে সমস্যা সমাধানের আশ্বাস দেন। 

এর আগে, গত বুধবার ও গত বৃহস্পতিবার ১৪ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু করেন কর্মচারীরা। 

কর্মসূচির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সম্পাদক বিপ্লব খান টিপু বলেন, ‘সকাল সাড়ে ৯টায় উপাচার্য স্যার এসেছিলেন। তিনি আমাদের সঙ্গে দুপুর ২টায় আলোচনায় বসবেন বলে জানিয়েছিলেন। বিকেল ৪টা পর্যন্ত আন্দোলন চলছে।’ 

১৪ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো- পোষ্যদের ভর্তির ক্ষেত্রে বিভাগীয় শর্ত বাতিল করা, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের নৈশ্য ভাতা এবং সব কর্মচারীর ওভারটাইম বেসিক হারে প্রদান করা, দৈনিক মজুরির ভিত্তিতে নিয়োজিত কর্মচারীদের স্থায়ী করা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক অনুমোদিত সব সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইভিনিং, উউকেন্ডসহ সব ডিগ্রির সার্টিফিকেট আমলে নিয়ে কর্মচারীদের পদোন্নতির ব্যবস্থা করা ইত্যাদি। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নুরুল আলমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

সাব্বির/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়