ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

প্রথমবারের মতো দেবিদ্বার পৌরসভায় ভোটগ্রহণ কাল

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ১৬ জুলাই ২০২৩  
প্রথমবারের মতো দেবিদ্বার পৌরসভায় ভোটগ্রহণ কাল

প্রতিষ্ঠার প্রায় ২১ বছর পর কুমিল্লার দেবিদ্বার পৌরসভায় আগামীকাল সোমবার (১৭ জুলাই) প্রথমবারের মতো ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে প্রার্থীদের অনেকেই সংঘাতের আশা করছেন। তবে, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন প্রস্তুত বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দেবিদ্বার পৌরসভা নির্বাচনে ৮ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এই পৌরসভায় সাধারণ ওয়ার্ডে ৬৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচনে নৌকার প্রার্থী সাইফুল শামীমের সঙ্গে ভোট যুদ্ধে আছেন একই দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হাজী আবুল কাসেম ও এম এ কাইয়ুম ভূইয়া। এরই মধ্যে ওই ৩ প্রার্থীর সংবাদ সম্মেলন করে একে অন্যের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ এনেছেন।

এছাড়া, স্বতন্ত্র প্রতীকের অপর প্রার্থীরা হচ্ছেন- সাংবাদিক আতিকুর রহমান বাশার, সাংবাদিক আবুল খায়ের, শাহ জাহান মোল্লা, অ্যাডভোকেট সাইফুল ইসলাম সরকার ও শরীফুল ইসলাম সুমন।

নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে ১৪টি কেন্দ্রে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ভোটের মাঠে চার প্লাটুন বিজিবি, র‌্যাবের একটি টিম, পুলিশের ৭টি মোবাইল টিম, তিনটি স্ট্রাইকিং টিম, একটি স্ট্যান্ডবাই টিম দায়িত্ব পালন করবে। প্রতিটি কেন্দ্রে ৭ জন পুলিশ ও ১৫ জন আনসার সদস্য মোতায়েন থাকছে।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মুঞ্জুরুল আলম জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৫টি ঝুকিপূর্ণ কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

২০০২ সালের ১৫ সেপ্টেম্বর দেবিদ্বার পৌরসভার যাত্রা শুরু হয়। কিন্তু সীমানা নির্ধারণ নিয়ে মামলা সংক্রান্ত জটিলতায় নির্বাচন হয়নি। প্রায় ২১ বছর পর এবারই প্রথম নির্বাচন হতে যাচ্ছে এই পৌরসভায়। 

দেবিদ্বার পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৪৪ হাজার ৫৮৭ জন। এর মধ্যে ২২ হাজার ৪৯৮ পুরুষ ও ২২ হাজার ৮৯ জন নারী ভোটার।

রুবেল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়