ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বেনাপোল পৌরসভায় জয়ী নৌকার নাসির 

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১৭ জুলাই ২০২৩  
বেনাপোল পৌরসভায় জয়ী নৌকার নাসির 

নাসির উদ্দিন

যশোরের বেনাপোল পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নাসির উদ্দিন।  

সোমবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শার্শা উপজেলা পরিষদের মিলনায়তনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রির্টানিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিচুর রহমান। নির্বাচনে ভোট পড়েছে ৫৭ দশমিক ৯১ শতাংশ। 

 

নির্বাচনে নাসির উদ্দিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোবাইল ফোন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মফিজুর রহমান সজন। তিনি পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট। বেনাপোল পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী জগ প্রতীকের প্রার্থী ফারুক হোসেন উজ্জ্বল পেয়েছেন ৪৩১ ভোট।  

এর আগে, সোমবার সকাল ৮টা থেকে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয় বেনাপোল পৌরসভায়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।  

রিটার্নিং কর্মকর্তা আনিচুর রহমান বলেন, ভোটাররা ইভিএমে অভ্যস্ত না হওয়ার কারণে কিছু কেন্দ্রে ভোটগ্রহণে ধীরগতি ছিলো। নির্দিষ্ট সময়ের পরেও ভোট কেন্দ্রে আসা ব্যক্তিদের ভোট গ্রহণ করা হয়। ভোটের পরিবেশ শান্তিপূর্ণ ছিলো। কোথাও অপ্রতিকর ঘটনা ঘটেনি। 

প্রসঙ্গত, ২০০৬ সালে বেনাপোল পৌরসভা গঠন হয়।  ২০১১ সালের ১৩ জানুয়ারি প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় এই পৌরসভায়। ওই নির্বাচনে বর্তমান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম মেয়র নির্বাচিত হন। এরপর সেখানে আর কোনো নির্বাচন হয়নি। প্রথম শ্রেণির এই পৌরসভার নির্বাচন মামলার কারণে বন্ধ ছিল। সীমানা জটিলতা নিষ্পত্তি হয়ে দীঘ একযুগ পর অনুষ্ঠিত হলো নির্বাচন। 

রিটন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়