ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

খুলনায় ২ জঙ্গির ১০ বছর কারাদণ্ড 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ১৮ জুলাই ২০২৩  
খুলনায় ২ জঙ্গির ১০ বছর কারাদণ্ড 

খুলনায় সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্যকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া, একই আইনের আরও দুটি ধারায় তাদেরকে ৭ বছর ও ৬ মাস কারাদণ্ড দেওয়া হয়েছে। সবগুলো ধারার সাজা একই সঙ্গে চলবে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) রোজিনা আক্তার এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নূর মোহাম্মদ অনিক (২৭) ও মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৪)। রায় ঘোষণার পর দুই আসামিকে কড়া নিরাপত্তায় আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পিপি মো. শওকত আলী সুজা জানান, ২০২০ সালের ২৫ জানুয়ারি রাতে বোমা তৈরির সরঞ্জামসহ খুলনা মহানগরীর গল্লামারী এলাকা থেকে নূর মোহাম্মদ অনিক এবং মো. মোজাহিদুল ইসলাম রাফিকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা শাখার পরিদর্শক এনামুল হক ২০২০ সালের ২২ আগস্ট আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

আসামিদের সন্ত্রাস বিরোধী আইনের মামলার পৃথক তিনটি ধারায় সাজা দিয়েছেন আদালত। একটি ধারায় তাদের প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  একটি ধারায় আসামিদের ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অপর আরেকটি ধারায় জঙ্গিদের ৭ বছরের সশ্রম করাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়