ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বাগেরহাটে জেএমবির ৫ সদস্যের কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
বাগেরহাটে জেএমবির ৫ সদস্যের কারাদণ্ড

বাগেরহাটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ৫ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ড. মো. আতিকুস সামাদ আসামিদের কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে মো. মোর্শেদ আলম, মো. সাইফুল ইসলাম, মো. জহিরুল ইসলাম ও মো. মাকসুদুর রহমানকে ৬  বছর কারাদণ্ড দেন বিচারক। তরিকুল ইসলামকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়। একই সাথে আসামিদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত জেএমবি সদস্য মো. মোর্শেদ আলম সাতক্ষীরা সদর উপজেলার কাশিমপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে, মো. সাইফুল ইসলাম একই উপজেলার আটাগাছা গ্রামের আ. করিমের ছেলে, মো. মাকসুদুর রহমান একই উপজেলার গড়েরকান্দা গ্রামের মো. জুম্মান আলী সরদারের ছেলে, মো. জহিরুল ইসলাম পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের মো. আশরাফুল আলী ফরাজীর ছেলে এবং মো. তরিকুল ইসলাম বাগেরহাট সদর উপজেলার নাটইখালী গ্রামের সোহরাব হোসেনের ছেলে।

আদালতে রাষ্ট্রপক্ষের কৌশলী অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান বলেন, নাশকতার উদ্দেশ্যে ২০১৬ সালের ৩ নভেম্বর রাতে বাগেরহাট জেলা সদরের দড়াটানা ব্রিজ সংলগ্ন গোবরদিয়া এলাকায় অবস্থান নেয় জেএমবির সদস্যরা। খবর পেয়ে ঘটনাস্থলে গেলে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। এসময় পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ধাওয়া করে পুলিশ চারজনকে আটক করে। সেসময় তাদের কাছ থেকে শর্ট গানের গুলির খোসা ও প্লাস্টিক সাদৃশ বস্তু  জব্দ হয়। পরে পুলিশ আরেকজনকে গ্রেপ্তার করে। তদন্ত শেষে ৫ জনকে অভিযুক্ত করে ২০১৯ সালের ২ মে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। সাজাপ্রাপ্তদের সবাই জেএমবির সক্রিয় সদস্য। এই রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের এই কৌশলী।

শহিদুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়