ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ফেসবুকে পোস্ট দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার পদত্যাগ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ২৩ জুলাই ২০২৩  
ফেসবুকে পোস্ট দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার পদত্যাগ

কুষ্টিয়ার কুমারখালীতে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা সংগঠন থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে গতকাল শনিবার (২২ জুলাই) ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে পোস্ট দিয়ে তিনি পদতাগ করেন।

পদত্যাগ করা নেতার নাম মো. রাসেল হোসেন আরজু। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। তার বাড়ি উপজেলার কয়া ইউনিয়নের গোট্টিয়া গ্রামে। তার বাবার নাম মো. ইব্রাহীমম আলী।

ফেসবুকে পোস্ট করা পদত্যাগপত্রে রাসেল উল্লেখ করেছেন, ‘আমি পারিবারিক ও ব্যক্তিগত কারণে কুমারখালী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করলাম। ’ এর বাইরে সংগঠন থেকে সরে দাঁড়ানোর অন্যকোনো কারণ তিনি উল্লেখ করেননি।

জানতে চাইলে মুঠোফোনে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেল হোসেন আরজু বলেন, দুপুরে জেলা কমিটির সাধারণ সম্পাদকের হাতে পদত্যাগ পত্র জমা দিয়েছি। তিনি পারিবারিক ও ব্যক্তিগত কারণ ছাড়া অন্য কোনো কারণ রয়েছে কিনা এর পেছনে সে বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। 

তবে নাম প্রকাশে অনিচ্ছুক রাসেলের পরিবারের একজন সদস্য পদত্যাগের কারণ জানিয়ে বলেন, আরজুর বাবা একটি মিথ্যা মামলায় প্রায় এক যুগ জেলে রয়েছেন। ২০২১ সালে র‍্যাব আরজুকে তুলে নিয়ে গিয়ে মিথ্যা অস্ত্র ও জাল টাকা তৈরির মামলা দিয়েছেন। কিন্তু দল থেকে তাকে কোনো সহযোগীতা করেনি।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম ভূট্টো ব্যক্তিগত কারণে ভারতে থাকায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে পদত্যাগ পত্রটি গ্রহণের বিষয় অস্বীকার করে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মানব চাকি বলেন, আরজু তাঁর কাছে এসেছিলেন। সামনের সম্মেলন নিয়ে তাঁর সঙ্গে কথা হয়েছে। কিন্তু পদত্যাগ নিয়ে কোনো কথা হয়নি। তিনি কোনো পদত্যাগ পত্র পাননি।

ফেসবুকে পদত্যাগ পত্র প্রচারের বিষয় জানতে চাইলে মানব চাকি বলেন, তিনি খুব একটা ফেসবুক চালান না। ফেসবুক বিশ্বাসও করেন না। যদি ফেসবুকে থেকে থাকে, তাহলে ব্যক্তিগত চাওয়া-পাওয়া ও আবেগ থেকে তিনি পদত্যাগ করতে পারেন। তিনি বিষয়টি খতিয়ে দেখছেন।

কাঞ্চন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়