ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

বগুড়ায় করোনায় অন্তঃসত্ত্বা নারী ও ডেঙ্গুতে যুবকের মৃত্যু

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২৬ জুলাই ২০২৩  
বগুড়ায় করোনায় অন্তঃসত্ত্বা নারী ও ডেঙ্গুতে যুবকের মৃত্যু

বগুড়ায় ডেঙ্গু‌তে আক্রান্ত এক যুব‌ক এবং ক‌রোনায় আক্রান্ত এক অন্তঃস্বত্ত্বা নারীর মৃত্যু হ‌য়ে‌ছে। বুধবার (২৬ জুলাই) বি‌কে‌লে বগুড়া শহীদ জিয়াউর রহমান‌ মে‌ডিকেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হ‌য়। 

ডেঙ্গুতে মারা যাওয়া যুবক হ‌লেন, বগুড়া শহরের জলেশ্বরীতলার জিল্লুর হোসেনের ছেলে মাসুদ রানা (২৭) এবং ক‌রোনায় মারা যাওয়া অন্তঃসত্ত্বা নারী শাজাহানপুর উপজেলার জাবির হাসানের স্ত্রী রোকসানা আক্তার (২৭)। 

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে শহীদ জিয়াউর রহমান‌ মেডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের সহকারী পরিচালক যাকারিয়া রানা বলেন, রোকসানা এর আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন। পরে তিনি করোনা পজিটিভ হন। গত ১৭ জুলাই রোকসানা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। ভর্তির সময় তিনি প্রায় ৮ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তার অক্সিজেনের স্যাচুরেশন অনেক নেমে গিয়েছিল। আজ বিকেলে তিনি মারা যান। 

আর মাসুদ রানা দুপুর আড়াইটার দিকে হাসপাতালের ডেঙ্গু ইউনিটে ভর্তি হয়েছিলেন। আগে চার থেকে পাঁচ দিন শহরের বেসরকারি ক্লিনিকে তিনি চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার শারিরীক অবস্থা খারাপ হলে হাসপাতালে আনার কয়েক ঘণ্টা পর তিনি মারা যান। 

ডা. যাকারিয়া রানা আরও বলেন, তাদের বাঁচানোর সর্বাত্মক চেষ্টা করা হয়। কিন্তু সুস্থ করা সম্ভব হয়নি। তা‌দের মৃতদের স্বজনেরা নিয়ে গেছেন।

জেলা স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, বগুড়ায় আজকে নতুন করে ৮৯ জনের ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে। আর জেলা ও উপজেলায় এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৩৯ জন।

১১ জুলাই বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ডেঙ্গু রোগে চিকিৎসাধীন অবস্থায় হাফিজার রহমান নামে এক বৃদ্ধ মারা যান। ৭৫ বছর বয়সী হাফিজার রহমান নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়ার বাসিন্দা ছিলেন। 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়