ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

শোলা‌কিয়া জ‌ঙ্গি হামলা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ৩০ আগস্ট ২০২৩  
শোলা‌কিয়া জ‌ঙ্গি হামলা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

কি‌শোরগঞ্জের শোলা‌কিয়ায় জ‌ঙ্গি হামলা মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। মামলা দা‌য়ে‌রের দীর্ঘ ৭ বছর পর গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) দুপু‌রে কিশোরগঞ্জের প্রথম অ‌তি‌রিক্ত জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

জেলা জজ কো‌র্টের পাবলিক প্রসিকিউটর (পি‌পি) অ্যাডভো‌কেট আবু না‌সের মো. ফারুক সঞ্জু সাক্ষ্য গ্রহণের বিষয়টির নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট আবু নাসের জানান, মামলার ৫ জন আসা‌মির উপ‌স্থি‌তি‌তে বাদীসহ ১৭ জন সা‌ক্ষীর সাক্ষ্য গ্রহণ শুরু ক‌রেন আদাল‌তের বিচারক জান্নাতুল ফের‌দৌস ইব‌নে হক। শোলাকিয়া হামলার ৭ বছর পরে হ‌লেও সাক্ষ্যগ্রহণ শুরু হওয়ায় রাষ্ট্রপক্ষ খুশি। দ্রুততম সময়ের মধ্যেই চাঞ্চল্যকর এ মামলার বিচার কাজ শেষ করা হবে বলেও আশা করেন তিনি।

আদালত সূত্রে জানা যায়, গতকাল দুপুরে ক‌ঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দি‌য়ে মামলার আসা‌মি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধি ওরফে সুভাস ওরফে জাহিদ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, মো. সবুর খান হাসান ওরফে সোহেল ওরফে নুরুল্লাহ, জাহেদুল হক ওরফে তানিম এবং আনোয়ারকে আদাল‌তে আনা হয়। 

শোলা‌কিয়া জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলাটি বর্তমানে বিশেষ ট্রাইব্যুনাল সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল-২ আদালতে বিচারাধীন রয়েছে। 

হামলার ওই ঘটনায় সন্ত্রাস দমন আই‌নে পু‌লি‌শের দা‌য়ের করা মামলায় ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর পাঁচজনের নামে অভিযোগপত্র দাখিল করে পু‌লিশ। কিন্তু সব আসা‌মি‌কে একসঙ্গে আদাল‌তে হা‌জির কর‌তে না পারায়  দীর্ঘ‌দিন ধ‌রে সাক্ষ্য গ্রহণ সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৭ জুলাই কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের অদূ‌রে ঈদের নামাজ শুরুর আগ মূহূর্তে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের পাশে পুলিশের নিরাপত্তা চৌঁকিতে হামলা চালায় জ‌ঙ্গিরা। ওই হামলায় দুই পু‌লিশ সদস্য ও এক গৃহবধূ নিহত হন। প‌রে পু‌লি‌শের সঙ্গে বন্দুকযু‌দ্ধে মারা যান এক জ‌ঙ্গি।

রুমন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়