ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

চট্টগ্রামে হত্যার দায়ে ২ ছিনতাইকারীর যাবজ্জীবন  

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ১৯ সেপ্টেম্বর ২০২৩  
চট্টগ্রামে হত্যার দায়ে ২ ছিনতাইকারীর যাবজ্জীবন  

চট্টগ্রাম মহানগরের সিরাজদ্দৌল্লা রোডে ছুরিকাঘাতে হত্যা করে ছিনতাইয়ের দায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন এ রায় ঘোষণা করেন। দণ্ডিতরা হলেন হাছান এবং আবু বক্কর খান রাজু।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দুলাল চন্দ্র দেবনাথ রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, ২০০৪ সালের ১৩ আগস্ট রাত ১২টার দিকে কাজল চৌধুরী নামে এক ব্যক্তি নগদ টাকা নিয়ে বাসায় ফেরার পথে অটোরিকশায় করে এসে চার ছিনতাইকারী তার উপর হামলা করে। এ সময় কাজলকে ছুরিকাঘাত করে হাতে থাকা ব্যাগসহ ২৭ হাজার টাকা ছিনিয়ে নেয়। ঘটনা টের পেয়ে এলাকাবাসী এগিয়ে এসে দুই ছিনতাইকারীকে আটক করে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাজল চৌধুরী মারা যায়।

এ ঘটনায় কাজলের স্ত্রী রত্না চৌধুরী বাদী হয়ে থানায় মামলা করেন। পরে ২০০৬ সালের ৩০ মে মামলা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। একই বছরের ২০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচারিক কার্যক্রম শুরুর নির্দেশ দেন আদালত। এ মামলায় ১৯ জনের সাক্ষ্য উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষ।

দণ্ডিত আসামিদের মধ্যে রাজু কারাগারে এবং হাছান পলাতক রয়েছে। 
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ