ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আটঘরিয়ায় শেষ হলো ১০ দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২৪ সেপ্টেম্বর ২০২৩  
আটঘরিয়ায় শেষ হলো ১০ দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা

পাবনার আটঘরিয়ায় উৎসবমুখর পরিবেশে আর হাজারো দর্শকের উপস্থিতিতে শেষ হলো ১০ দিনব্যাপী গ্রাম বাংলার ঐহিত্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে প্রতিবারের মতো এবারও উপজেলার গোড়রী গ্রামের চিকনাই নদীতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। গত ১১ সেপ্টেম্বর প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান। 

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে প্রতিযোগিতার ফাইনাল বাইচ অনুষ্ঠিত হয়। ফাইনালে অংশ নেয় চারটি নৌকা বাইচ দল। এতে চ্যাম্পিয়ন হয় আটঘরিয়ার চান্দাই জনতা এক্সপ্রেস। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। 

আরও পড়ুন: আটঘরিয়ায় শুরু হলো ১০ দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা

প্রতিযোগিতায় দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থান অর্জন করে ফরিদপুরের নিউ শেরে বাংলা, একই এলাকার হাদল দুরন্ত এক্সপ্রেস এবং মৌদ স্বাধীন বাংলা। পরে অতিথিরা সব দলের হাতে পুরস্কার তুলে দেন। প্রত্যেক দলকে পুরস্কার হিসেবে গরু দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলকে দেড় লাখ টাকা মূল্যের একটি গরু, দ্বিতীয় স্থান অধিকারী দলকে ১ লাখ ৪০ হাজার টাকা মূল্যের একটি গরু, তৃতীয় স্থান অধিকারী দলকে ১ লাখ ৩০ হাজার টাকা মূল্যের এবং চতুর্থ স্থান অধিকারী দলকে ১ লাখ টাকা মূল্যের গরু পুরস্কার দেওয়া হয়। এছাড়া অংশগ্রহণকারী প্রত্যেক দলকে পুরস্কার হিসেবে একটি করে এলইডি টিভি দেওয়া হয়।

আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামরুল হাসান মিন্টু, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন, ভাড়ারা ইউপির সাবেক চেয়ারম্যান আবু সাইদ খান।

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ও রুচির সৌজন্যে এ বছরের প্রতিযোগিতায় পাবনা ও সিরাজগঞ্জ জেলার দশটি নৌকা বাইচ দল অংশ নেয় প্রতিযোগিতায়।

নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজক আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে এবং নতুন প্রজন্মের সঙ্গে পরিচয় করিয়ে দিতেই প্রতিবছর এই নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সবার সহযোগিতা থাকলে আগামীতেও এই আয়োজনের ধারা অব্যাহত থাকবে।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়