ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

সিলেট বিএনপির ২ নেতা বহিষ্কার 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ২৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:৪১, ২৪ সেপ্টেম্বর ২০২৩
সিলেট বিএনপির ২ নেতা বহিষ্কার 

সিলেট মহানগরীর ৫ নম্বর ওয়ার্ড বিএনপির ৪৯ নম্বর নির্বাহী সদস্য সালেহ আহমদ খসরু এবং ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির ৪২ নম্বর নির্বাহী সদস্য ও সাবেক সিটি কাউন্সিলর দিনার খান হাসুকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত এই দুই নেতা সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী অনুসারী হিসেবে পরিচিত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভৈরব থেকে শুরু হওয়া বিএনপির রোডমার্চ সিলেটের আলিয়া মাদরাসা এসে শেষ হয়। পরে সেখানে জনসভা অনুষ্ঠিত হয়। এর আগের দিন গত ২০ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল ঐতিহাসিক আলিয়া মাদরাসা মাঠ পরিদর্শন করেন। সে সময় কোনো কারণ ছাড়া দায়িত্বশীল নেতাদের সঙ্গে বহিষ্কৃত দুই নেতা অশোভন আচরণ করেন। যা দলীয় শৃঙ্খলার পরিপন্থী। এতে প্রতীয়মান হয় যে ২১ তারিখের আলিয়া মাদরাসা মাঠের জনসভা আয়োজন বিঘ্নিত করার উদ্দেশ্য ছিল তাদের। এমন কার্যকলাপে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে দলের সব পর্যায়ের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সেই সঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হবে না তা আগামী ৭ দিনের মধ্যে নিজেদের স্বপক্ষে বক্তব্য থাকলে নিম্ন স্বাক্ষরকারী মহানগর বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদক বরাবরে প্রেরণ করার অনুরোধ করা হয়।

মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সাময়িক বহিস্কারের চিঠি সালেহ আহমদ খসরু ও দিনার খান হাসুর কাছে পাঠানো হয়েছে। একই সঙ্গে এর অনুলিপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর কাছেও পাঠানো হয়েছে।

নূর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়