ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

চট্টগ্রাম বিভাগীয় রোডমার্চ ঘিরে উজ্জীবিত বিএনপির নেতাকর্মীরা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৪ অক্টোবর ২০২৩  
চট্টগ্রাম বিভাগীয় রোডমার্চ ঘিরে উজ্জীবিত বিএনপির নেতাকর্মীরা

একদফা দাবি আদায়ে বৃহস্পতিবার (৫ অক্টোম্বর) চট্টগ্রাম বিভাগে রোডমার্চ করবে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচি সফল করতে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কুমিল্লা বিএনপির পাঁচটি ইউনিট। কর্মসূচিকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন দলের নেতাকর্মীরা।

দলীয় সূত্র জানা গেছে, কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকা থেকে বৃহস্পতিবার সকাল ৯টায় রোডমার্চ শুরু করবে বিএনপি। এর আগে দলের কেন্দ্রীয় ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাজী আমিন উর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে রোডমার্চ কুমিল্লা, ফেনী অতিক্রম করে চট্টগ্রামে গিয়ে শেষ হবে।

রোডমার্চে উপস্থিত থাকার কথা রয়েছে- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় নেতাদের। 

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিন উর রশীদ বলেছেন, অবৈধ সরকারের জুলুম নিযার্তন থেকে বাঁচতে চাইলে এ সরকারের পতনের বিকল্প নেই। বৃহস্পতিবার আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে রোডমার্চ করবো। এর মাধ্যমে সরকারে পতনের বার্তা আসবে। জনগণের সম্পৃক্ততার মধ্যে দিয়ে এই রোডমার্চ সফল হবে। কুমিল্লায় আজ উৎসবের আমেজ বিরাজ করছে।এমনকি অনেক সাধারণ মানুষও রোডমার্চ সফল করার জন্য দোয়া করেছেন। তারা তাদের অবস্থান থেকে অংশ নেবেন বলে আমাদের জানিয়েছেন। আমাদের নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে রোডমার্চকে ঘিরে। 

খোঁজ নিয়ে জানা গেছে, চট্রগ্রাম রোডমার্চের শুরু থেকে শেষ পর্যন্ত মোট চারটি জনসভা হবে। সকাল ৯টায় প্রথম সভাটি হবে কুমিল্লায়। এই সভা শেষে রোডমার্চ রওনা হবে ফেনীর পথে। ফেনীর মহিপালে হবে দ্বিতীয় জনসভা। তৃতীয়টি হবে চট্টগ্রামের মিরসরাই উপজেলা সদরে। এরপর চট্টগ্রাম নগর বিএনপি’র কার্যালয় নাসিমন ভবন সংলগ্ন কাজীর দেউড়ি মোড়ে সমাবেশের মাধ্যমে এই কর্মসূচি শেষ হবে।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়