ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

২৫ বছর পর পরিবারের কাছে ফিরলেন সোনা মিয়া

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ১৬ অক্টোবর ২০২৩  
২৫ বছর পর পরিবারের কাছে ফিরলেন সোনা মিয়া

ছোট ভাই মোরশেদ আলমের সঙ্গে হারিয়ে যাওয়া সোনা মিয়া (ডানে)

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে প্রায় ২৫ বছর পর হারিয়ে যাওয়া সোনা মিয়া (৬৫) নামের এক বৃদ্ধকে খুঁজে পেয়েছেন তার স্বজনরা। সোমবার (১৬ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের মিয়া বাড়ি এলাকা থেকে তাকে নিয়ে যান ছোট ভাই মোরশেদ আলম। এর আগে ১৯৯৮ সালে সোনা মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নের সিনামাছি গ্রামের বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। 

সোনা মিয়া সিনামাছি গ্রামের মৃত একরাম হোসেনের ছেলে। মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণে তিনি পথভুলে আর বাড়ি ফিরতে পারেননি বলে দাবি করেছে পরিবার। 

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৭ সালের একদিন সোনা মিয়া লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (আলিয়া) মাদরাসা এলাকার একটি ফার্ণিচার দোকানের সামনে শুয়ে ছিলেন। চুপচাপ এ ব্যক্তি কারো সঙ্গে কথা বলতেন না। তখন লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (আলিয়া) মাদরাসার সাবেক শিক্ষক সালাহ উদ্দিন তাকে নিজের সঙ্গে নিয়ে যান। এরপর থেকেই সোনা মিয়া তার কাছেই ছিলেন। 

সোনা মিয়ার ছোট ভাই মোরশেদ আলম জানান, ২৫ বছর পর ভাইকে ফিরে পেয়েছি। ভাইয়ের জন্য চিন্তা করতে করতে ৬ মাস আগে আমার ভাবি শাহজাদা খাতুন মারা গেছেন। তার একমাত্র ছেলেটিও বাবার আদর থেকে ২৫ বছর বঞ্চিত ছিল। ফেসবুকে একটি পোস্টের তার ছবি দেখেছি। পরে ফেসবুকে পোস্টকারী ব্যক্তির সঙ্গে কথা বলে ভাইকে নিতে এসেছি। 

শিক্ষক মো. ফিরোজ আলম বলেন, সোনা মিয়ার ছবিসহ পরিবারের সন্ধান পেতে ফেসবুকে একটি পোষ্ট করা হয়েছিল। ওই পোস্টটি দেখে আমিও শেয়ার করেছিলাম। ফেসবুকের কল্যাণে তার পরিবারের সন্ধান পাওয়া গেছে। তার ছোট ভাই মোরশেদ এসে সোনা মিয়াকে তার সঙ্গে নিয়ে গেছেন। 

লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (আলিয়া) মাদরাসার সাবেক শিক্ষক সালাহ উদ্দিন বলেন, প্রায় ৬ বছর সোনা মিয়া আমার কাছে ছিলেন। তাঁকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য অনেকদিন ধরেই চেষ্টা করেছি। এজন্য তাকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট করি। অবশেষে ভাই এসে সোনা মিয়াকে নিয়ে গেছেন। দীর্ঘ ২৫ বছর তিনি বাড়ি ছাড়া ছিলেন বলে জানতে পেরেছি।

জাহাঙ্গীর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়