ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ইসরায়েলের হামলার প্রতিবাদে ফিলিস্তিনের পতাকা হাতে ৪ বছরের শিশু

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৩, ১৭ অক্টোবর ২০২৩  
ইসরায়েলের হামলার প্রতিবাদে ফিলিস্তিনের পতাকা হাতে ৪ বছরের শিশু

ফিলিস্তিনের গাজা উপতক্যায় ইসরায়েলি অগ্রাসনের প্রতিবাদে গোপালগঞ্জে প্রতিবাদ কর্মসূটির আয়োজন করা হয়। এতে বড়দের পাশাপাশি সামিল ছিল শিশুরাও। এসময় ফিলিস্তিনের পতাকা হাতে সমাবেশে যোগ দেয় চার বছরের শিশু মো. আবু হুরাইবা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এই সমাবেশে যোগ দেওয়া আবু হুরাইবা সদর উপজেলার চর সোনাকুড় গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে। সমাবেশে অংশ নিতে সে তার বাবার কোলে চড়ে সমাবেশ স্থলে আসে। এসময় তার হাতে ছিল ফিলিস্তিনের পতাকা।

আবু হুরাইবার বাবা মো. হাবিবুর রহমান বলেন, ফিলিস্তিনের মুসলমানদের নির্বিচারে হত্যা করছে ইসরায়েলি সেনারা। এই  হত্যাযজ্ঞের প্রতিবাদ জানাতে আমার শিশু সন্তানকে নিয়ে প্রতিবাদ সমাবেশে এসেছি। 

মানববন্ধনে বক্তব্য রাখেন- মুফতি রুহুল আমিন, মাওলানা শামচুল হক, মুফতি নুরুল ইসলাম প্রমুখ। গোপালগঞ্জসহ আশপাশের বিভন্ন এলাকার কওমী মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন।

সমাবেশে বক্তরা, ফিলিস্তিনে আর্থিক, খাদ্য এবং চিকিৎসা সহায়তা পাঠানোর জন্য সরকারে কাছে দাবি জানান। এছাড়া ইসরায়েলি পণ্য বর্জনের দাবি জানানো হয়। 

বাদল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়