ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

চুরির অপবাদে মাদ্রাসাছাত্রকে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ১৮ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:৩৮, ১৮ অক্টোবর ২০২৩
চুরির অপবাদে মাদ্রাসাছাত্রকে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় জোনায়েত হাওলাদার নামে এক ছাত্রকে মাদ্রাসার একটি কক্ষে আটকে রেখে হাত-পা বেঁধে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৫ অক্টোবর) ভান্ডারিয়া পৌর শহরের বাসস্ট্যাস্ট সংলগ্ন আলহাজ আব্দুল কাদের জমাদ্দার হাফেজিয়া ফোরকানিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে। 

বুধবার (১৮ অক্টোবর) ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ আসিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, পরিবারের পক্ষ থেকে স্থানীয় প্রশাসন ও পুলিশকে জানালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তিনি নিজে আহত মাদ্রাসাছাত্রকে দেখতে হাসপাতালে যান। সন্দেহবশত কাউকে এমন নির্যাতন করা বেআইনি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

২০০ টাকা চুরির অপবাদে ওই ছাত্রকে নির্যাতন করা হয়।  গুরুতর আহত জোনায়েতকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নির্যাতনের শিকার শিশু জোনায়েত হাওলাদার (১১) শিয়ালকাঠী ইউনিয়নের চিংগুড়িয়া গ্রামের বাসিন্দা লাভলু হাওলাদারের ছেলে। 

ওই শিশুর মা সোনিয়া বেগম জানান, তার ছেলে স্থানীয় আব্দুল কাদের জোমাদ্দার ফোরকানিয়া মাদ্রাসায় পড়াশোনা করছিলো। সেখানে দ্বীন ইসলাম নামের আর এক ছাত্রের ২০০ টাকা হারিয়ে যায়। বিষয়টি সে শিক্ষকদের অবগত করে। পরে মাদ্রাসার মুহতামিম জাকির হোসেন জোনায়েতকে সন্দেহ করেন। টাকা চুরির অপবাদ এনে জোনায়েতকে মাদ্রাসার একটি কক্ষে হাত-পা বেঁধে মারপিট করে। একপর্যায়ে জোনায়েত গুরুতর অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনা পরিবারের কাউকে না জানাতে হুমকিও দেন জাকির হোসেন। একপর্যায়ে জোনায়েত সোমবার সন্ধ্যায় এক রিকশাচালকের সহয়তায় বাড়িতে পৌঁছে তাকে সব জানায়।

এদিকে, ঘটনার পর থেকে অভিযুক্ত মুহতামিম জাকির হোসেন পলাতক রয়েছেন। 

তাওহিদুল ইসলাম/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়