ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ঢাকা-ঈশ্বরদী রুটে নতুন ট্রেনের দাবিতে বিক্ষোভ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ২৫ অক্টোবর ২০২৩  
ঢাকা-ঈশ্বরদী রুটে নতুন ট্রেনের দাবিতে বিক্ষোভ

পাবনার ঈশ্বরদী জংশন থেকে ঢাকা রুটে নতুন ট্রেন চালু ও আসন সংখ্যা বাড়ানোর দাবিতে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। ‘ঈশ্বরদীর সচেতন নাগরিক’-এর ব্যানারে বুধবার (২৫ অক্টোবর) দুপুরের দিকে ঈশ্বরদী বাজারের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালিত হয়।

বক্তারা বলেন, ঐতিহ্য রক্ষা এবং এই অঞ্চলের হাজার হাজার যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ঈশ্বরদী স্টেশন থেকে অন্তত নতুন দুটি যাত্রীবাহী ট্রেন চালু ও অন্যান্য ট্রেনে আসন সংখ্যা বাড়াতে হবে। 

তারা বলেন, দীর্ঘদিন ধরে খুলনা থেকে ঈশ্বরদী হয়ে ঢাকার পথে বেনাপোল ও সুন্দরবন এক্সপ্রেস ট্রেন চলাচল করছিল। এখানকার হাজার হাজার যাত্রী বেনাপোল ও সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঢাকায় যাতায়াত করতেন। কিন্তু রেল কর্তৃপক্ষ রুট পরিবর্তন করে ট্রেন দুটি পদ্মা সেতু দিয়ে চালানোর জন্য ১ নভেম্বর থেকে ঈশ্বরদী লাইন বাতিল ঘোষণা করেছেন। এতে এ অঞ্চলের ট্রেন যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। তারা ট্রেনে সহজে ঢাকা যেতে পারছেন না। এ অবস্থায় ঈশ্বরদী থেকে নতুন যাত্রীবাহী ট্রেন চালানোর দাবি জানানো হচ্ছে। দ্রুত দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তারা। 

পথসভায় বক্তব্য দেন- ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, প্রেসক্লাবের সহ-সভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাবেক জাতীয় ফুটবলার সিরাজুল ইসলাম মোহন, সাংস্কৃতিক সংগঠক আতাউর রহমান বাবলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাসুদ রানা, প্রকৌশলী অঞ্জন রহমান, ওহিদুর রহমান ঝন্টু, কাউন্সিলর আমিনুর রহমান প্রমুখ। 

শাহীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়