ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

কুমারখালীতে ৭ জেলেকে জরিমানা 

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২৭ অক্টোবর ২০২৩   আপডেট: ২১:৩৮, ২৭ অক্টোবর ২০২৩
কুমারখালীতে ৭ জেলেকে জরিমানা 

নিষেধাজ্ঞা অমান্য করে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে ৭ জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৮ কেজি ইলিশ ও প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়।

শুক্রবার ( ২৭ অক্টোবর) দুপুর ১টার দিকে উপজেলার শিলাইদহ ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো. আমিরুল আরাফাত। উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান ও থানা পুলিশ উপস্থিত ছিল।

আদালত সূত্রে জানা গেছে, আজ সকাল থেকে পদ্মা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য কার্যালয়। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে মো. হাফিজুল ইসলাম (৩৮), ময়েন উদ্দিন (৪০), লাল চাঁদ (৩৫), সরফত মন্ডল (২৮), আসলাম হোসেন (৩৪), আজিজুর রহমান (৩৮) ও আলমগীর হোসেন (৩৬) নামে সাতজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সংরক্ষণ আইনে তাদের ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও তাদের কাছ থেকে জব্দকৃত প্রায় ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে। একই সঙ্গে জব্দকৃত সাড়ে আট কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দেওয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো. আমিরুল আরাফাত  জানান, ৭ জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

কাঞ্চন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়